জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ বাস্তবায়নে ও “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জেলা তথ্য অফিস। আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে সোনাগাজীর নবাবপুরে আমিরাবাদ বিসি লাহা স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-৩ আসনের সাংসদ লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী।


প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে সাংসদ বলেন, সরকারি এবং বেসরকারি পর্যায়ে বিভিন্ন ধরনের বিশেষ নাগরিক সেবা প্রদানের মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষ উদযাপন করা হবে।


এসময় বাস্তবায়নরত পদ্মা সেতু, কর্ণফুলী নদীতে টানেল, সোনাদিয়া গভীর সমুদ্র বন্দরসহ বিভিন্ন মেগা প্রকল্পসহ সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, বিগত ১০ বছরে সরকার বিভিন্নক্ষেত্রে প্রভূত উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন করেছে। এছাড়া সরকারের হাজার হাজার কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে।


অনুষ্ঠানে সামাজিক সমস্যা যথা জঙ্গীবাদ, মাদক, ও উগ্রবাদ এবং গুজব প্রতিরোধে সবাইকে সোচ্চার হবার আহ্বান জানান মাসুদ চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন।


জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন জানান, “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কাউন্ট-ডাউনসহ পরিকল্পনা বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা প্রচার, মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ, ইভটিজিং, গুজব ইত্যাদি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এতে শিক্ষক- শিক্ষার্থী, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেয়। আলোচনা সভার শুরুতে সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মসূচির উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।