১২ জানুয়ারী, ২০২০ ।।শহর প্রতিনিধি।।

জেলা পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ রবিবার (১২ জানুয়ারি) বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে হবে। শিশুদের সৃজনশীলতা বিকাশে তাদের সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ জরুরী।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ মুছনী আক্তার। এসময় জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুলতানা রাজিয়া, মোঃ মনিরুজ্জামান, উম্মে তাহমিনা মিতু, সদর উপজেলা এসিল্যান্ড মৌমিতা দাশ, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনীর সাধারণ সম্পাদক সমর দেবনাথসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।


জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার জানান, বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ৭৯টি ইভেন্টে জেলার ৬টি উপজেলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীরা আজকের জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তিনি জানান, সকাল ১০ টা থেকে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রত্যেক ইভেন্টে প্রথম স্থান অর্জনকারী ৭৯জন শিশুকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিজয়ীরা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।