‘ফেনীর সন্তানদের দৃপ্ত পদচারণায় অভিভূত বাংলাদেশের ক্রীড়াঙ্গন’


 

২৫ ডিসেম্বর ২০১৯ ।। ক্রীড়া প্রতিবেদক ।।


মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কামরুল ইসলাম চৌধুরী বলেছেন, ফেনীর মাটি জন্ম দিয়েছে বহু প্রতিথযশা ক্রীড়াবিদদের। এদেশের ফুটবল, হকি, সাঁতার, ক্রিকেটসহ ক্রীড়ার অনেক ক্ষেত্রে ফেনীর সন্তানদের দৃপ্ত পদচারণায় অভিভূত হয়েছে বাংলাদেশের ক্রীড়াঙ্গন। বুধবার (২৫ ডিসেম্বর) সকালে ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ১ম বিভাগ ক্রিকেট লীগ ২০১৯-২০ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।


কামরুল ইসলাম চৌধুরী বলেন, ক্রিকেট পাগল জাতি হিসেবে বর্হিবিশ্বে বাংলাদেশের সুনাম তৈরি হয়েছে। শুধু কর্পোরেট সোশ্যাল দায়িত্ববোধ থেকে নয়, খেলাটির প্রতি ভালোবাসা থেকেই মার্কেন্টাইল ব্যাংক ক্রিকেটের সাথে জড়িত রয়েছে অনেকদিন আগে থেকেই।


তিনি তরুণ প্রজন্মকে খেলাধুলর প্রতি মনোযোগ দেবার আহ্বান জানিয়ে বলেন, একজন মানুষকে নিজেকে পরিপূর্ণভাবে প্রতিষ্ঠিত করার জন্য পড়ালেখার পাশাপাশি প্রয়োজন নিয়মিত খেলাধুলা চর্চা করা। বর্তমান বিরাজমান মাদকাসক্ত সমাজ থেকে সন্তানদের দূরে রাখার একমাত্র উপায় হচ্ছে খেলাধুলা। ক্রিকেট বাংলাদেশের জন্য আন্তর্জাতিকভাবে সুনাম বয়ে এনেছে। এদেশের ক্রীড়ার মানন্নোয়নের স্বার্থে ম্যার্কেন্টাইল ব্যাংক পরিচালনা পর্ষদের সুদৃষ্টি রয়েছে। তাদের সুদৃষ্টির কারণে এবারও আমরা যুক্ত হয়েছি ফেনী জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রথম বিভাগ ক্রিকেট লীগ ২০১৯-২০ এর সাথে।


অুনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামুল করিম বলেন, ফেনীতে আসলে খেলাধুলার একটি অন্যতম অবস্থান আছে। ফুটবল, ক্রিকেটসহ ক্রীড়ার নানা ক্ষেত্রে তারা ভালো করছে। ক্রিকেটেও তার ধারবাহিকতা অব্যাহত থাকবে এ প্রত্যাশা করি। এসময় মার্কেন্টাইল ব্যাংককে এ আয়োজনে সম্পৃক্ত থাকার জন্য ধন্যবাদ জানান তিনি।


প্রধান অতিথির বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী উপস্থিত খেলোয়াড়দের উদ্দেশ্য করে বলেন, খেলাধুলায় পরিশ্রম করে সমাজে নিজেকে ভালোভাবে প্রতিষ্ঠিত করতে পারা যায়। বাংলাদেশ ক্রিকেটের প্রচন্ড সুনাম ছড়িয়ে পড়ছে সারাবিশ্বে। তোমরা পরিশ্রম কর। পরিশ্রমই তোমাদের সাফল্য বয়ে আনবে। তোমাদের যেভাবে সাহায্য করা দরকার আমরা করছি, করে যাব যাতে তোমার যাতে শুধু ফেনী না, বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পার।


উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির আহ্বায়ক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব বলেন, গত ১০ বছরে ফেনীর ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে। আমরা মাঠের মধ্যে একটি কার্ভ তৈরি করেছি। সেখানে বিভিন্ন ক্লাবের ক্রিকেটরা তাদের ব্যাটিং অনুশীলন করতে পারছে। খেলোয়াড়রা এতে উপকৃত হচ্ছে। এছাড়া আমরা সুইমিং পুলকে ক্রিকেটের প্র্যাকটিস গ্রাউন্ড হিসেবে তৈরি করছি।


তিনি বলেন, গত ১০ বছরে অনেকগুলো ক্রিকেট একাডেমী তৈরি হয়েছে। এ লীগের মাধ্যমে আমরা নতুন খেলোয়াড় সৃষ্টি করতে চাচ্ছি এবং যার ফলাফল হচ্ছে আমাদের সাইফ। আমাদের অনেক সীমাবদ্ধতা আছে, যার ফলে আমরা প্রতি বছর ক্রিকেট লীগ করতে পারিনা। এবারই প্রথম বাবের মত জেলার ক্রিকেট খেলোয়াড়দের নিয়ে পুল সিস্টেম চালু করেছি।


স্বাগত বক্তব্যে ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার বলেন, ফেনীতে তরুণ প্রজন্মের মাঝে ক্রিকেটকে জনপ্রিয় ও এর প্রসার ঘটাতে ক্রিকেট লীগের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা। তাদের মধ্য থেকে উদীয়মান খেলোয়াড় বের করে আনাই আমাদের লক্ষ্য। লীগের প্রত্যেক খেলায় ম্যান অব দ্য ম্যাচ ট্রফি প্রদান করা হবে।


জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানায়, প্রথমবারের মত পুল সিস্টেমে অনুষ্ঠিত হচ্চে ১ম বিভাগ ক্রিকেট লীগ। এবারের লীগে দুইটি গ্রুপে ১০টি দল অংশগ্রহণ করছে। ক গ্রুপে রয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড ক্লাব, কে.এম.সিসি, ফেনী ক্রিকেট ইনস্টিটিউট, ইলেভেন স্টার ও স্কয়ার ক্রিকেট ক্লাব। খ গ্রুপে রয়েছে ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টি ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, ব্রাদার্স ক্লাব ও রৌশনাবাদ ক্রিকেট ক্লাব। উদ্বোধনী খেলায় ম্যানচেষ্টার ক্লাব ও স্কয়ার ক্রিকেট ক্লাব মোকাবেলা করছে।

ক্রীড়া সংগঠক শরীফুল ইসলাম অপুর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) রবিউল ইসলাম, মার্কেন্টাইল ব্যাংকের ফেনী জেলার বিভিন্ন ব্রাঞ্চের ব্যবস্থাপক, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি গোলাম রব্বানী, সদস্য জহির উদ্দিন মাহমুদ চৌধুরী মুকুট, আজম চৌধুরী, দীপক চন্দ্র নাথ, আবুল হোসেন, নুরুল আফছার কবীর শাহাজাদা, আশ্রাফুল আনোয়ার শিমুল, মোঃ তৌহিদুল ইসলাম তুহিন ও জেলা ক্রীড়া অফিসার হারুন উর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।