ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খন্দকারকে গ্রেপ্তার করেছে ফেনী জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তার বিরুদ্ধে ৮টি মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আজ বুধবার (৩ মে) বিকালে রাজধানীর নয়াপল্টন এলাকা থেকে তাকে গ্রেফতার করে ফেনী নিয়ে আসা হয়।

ফেনী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) স্বদীপ রায় জানান, তার বিরুদ্ধে দন্ডবিধি ও বিষ্ফোরক আইনে ৮টি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় আরো মামলা থাকতে পারে। ঢাকার নয়াপল্টনে জামান টাওয়ারে নাছির উদ্দিনের নিজস্ব কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ সদস্যরা।

নাসির উদ্দিন খন্দকারকে গ্রেফতার ঘটনায় নিন্দা জানিয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তাকে গ্রেফতারের প্রতিবাদে আজ সন্ধ্যার দিকে শহরের ট্রাংক রোডে ঝটিকা বিক্ষোভ মিছিল বের করে জেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

মিছিলটি বড় বাজার, প্রেসক্লাব প্রদক্ষিণ করে পুলিশি বাধা পেয়ে ইসলামপুর রোডে প্রবেশ করে। মিছিল শেষে ইসলামপুর রোডে বিএনপির দলীয় কার্যালয় সংলগ্ন এবং তাকিয়া রোডে তল্লাশি চালিয়েছে পুলিশ। এসময় গণমাধ্যমকর্মীদের চিত্রধারণেও বাধা দিতে দেখা গেছে। এ ঘটনায় শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, পুলিশ অন্যায়ভাবে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করছে। আজকে মুক্ত গণমাধ্যম দিবসের দিনেও তারা সাংবাদিকদের সাথে অসদাচরণ করেছে। এসব করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। এ ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

এ ঘটনায় নিন্দা প্রকাশ করে জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার টার্গেট করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করে আন্দোলন-সংগ্রামকে দমিয়ে রাখার হীন প্রচেষ্টা চালাচ্ছে সরকার। এসব করে আন্দোলন দমানো যাবে না।