ফেনীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো স্কাউট ডে ক্যাম্প ও মহা তাঁবু জলসা। আজ বৃহস্পতিবার (২ মার্চ) দিনব্যাপী এ ক্যাম্পের আয়োজন করে বাংলাদেশ স্কাউট ফেনী সদর উপজেলা শাখা। ফেনী সদরের বাঁলিগাও উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউট ফেনী জেলা শাখার সভাপতি ও জেলাপ্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক বলেন, সুশৃঙ্খল বাংলাদেশ গড়ার জন্য স্কাউট খুবই গুরুত্বপূর্ণ। জাতি হিসেবে সামনে এগিয়ে যাওয়ার জন্য সুশৃঙ্খল তরুণ প্রজন্ম প্রয়োজন। তবেই আগামীর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জাকির হাসান আত্মমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়ে দেশের উন্নয়নে কাজ করতে স্কাউট সদস্যদের আহ্বান জানান।

অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেন, স্কাউট আন্দোলনকে বেগমান করতে হলে এমন উদ্যোগ সবসময় নেওয়া উচিত।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্ল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা জুসি, সদর উপজেলা মাধ্যমিক কর্মকর্তা সাইফুল ইসলাম, বালিগাঁও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার। এছাড়াও বিভিন্ন স্কুল থেকে আগত স্কাউট দল, শিক্ষক ও স্কাউটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আয়োজক সূত্রে জানা যায়, ডে ক্যাম্পে ফেনী সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮টি স্কাউট দল অংশগ্রহণ করেছে। ডে ক্যাম্পে স্কাউট সদস্যদের হাইকিং, ফায়ার সার্ভিস মহড়া প্রশিক্ষণ এবং স্কাউট আন্দোলন সম্পর্কে দীক্ষা দেয়া হয়েছে। ক্যাম্প শেষে মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হয়।

ক্যাম্পের কার্যক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে শাহীন একাডেমি স্কুল এন্ড কলেজ স্কাউট, বালিগাঁও উচ্চ বিদ্যালয় এবং ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল। কুইজ প্রতিযোগিতায় প্রথম হয় ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, ২য় বালিগাঁও উচ্চ বিদ্যালয় এবং ৩য় হয়েছে শাহীন একাডেমি স্কুল এন্ড কলেজ।