ফেনীতে সৌদি আরবগামী কর্মীদের ৭৭ লাখ টাকা সহায়তা প্রদান


ফেনীতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে সৌদি আরবগামী কর্মীদের কোয়ারেন্টাইন খরচ বাবদ আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। মোট ৩০৯ জনের প্রত্যেককে ২৫ হাজার টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক।

বক্তব্যে তিনি বলেন, এদেশের অর্থনীতি সচল রাখতে প্রবাসীদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তাদের সম্মানিত করা এবং স্বীকৃতি দেয়া উচিত।
সহায়তা প্রসঙ্গে তিনি বলেন, এটি কোনো আর্থিক সহায়তা নয়, এ সহায়তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পক্ষ থেকে প্রবাসীদের সম্মান জানানো।

অনুষ্ঠানে প্রবাসীদের যেকোনো সহায়তায় ফেনী জেলা প্রশাসন সবসময় পাশে থাকবে বলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও প্রবাসী কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও আয়োজনে জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও শক্তি অফিসের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (আইআরপি) উপ-সচিব আরিফ আহমেদ খান।
সহায়তার অর্থ প্রসঙ্গে পরিচালক বলেন, প্রবাসী কর্মীদের জীবনমান উন্নোয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা কর্মসূচি গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় করোনাকালে ফেনীর ৩০৯ জন সৌদি আরবগামী প্রবাসীকে সহায়তা দেয়া হচ্ছে।

চেক বিতরণ অনুষ্ঠানে জেলা কালচারাল কর্মকর্তা জান্নাত আরা ঝুথি, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তা নিহার কান্তি খাইসাসহ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।