স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিশেষ উন্নয়ন তহবিল হতে ২২ কোটি ৭৮ লাখ টাকা বরাদ্দ পেয়েছে ফেনী পৌরসভা। আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে নিজ সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক সভায় এ তথ্য জানান ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন।

পৌর মেয়র জানান, পৌরসভার বিভিন্ন অবকাঠামো উন্নয়নের জন্য এ বরাদ্দ প্রদান করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পৌরসভার ১৮টি ওয়ার্ডে রাস্তাঘাট সংস্কার, প্রশস্তকরণসহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে এ বরাদ্দের পুরো টাকা ব্যয় করা হবে। হাজী আলাউদ্দিন জানান, ইতোমধ্যে পরিচালনার জন্য একজন প্রকল্প পরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

পৌর প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার জানান, আগামী বছরের জানুয়ারী মাসে উন্নয়ন কাজের জন্য দরপত্র আহ্বান করা হবে। এ টাকার পুরোটাই পৌরসভার বিভিন্ন অবকাঠামো সংস্কার ও উন্নয়নে ব্যয় করা হবে। প্যানেল মেয়র আরও জানান, আইইউআইডিপি প্রকল্পের আওতায় ৫ কোটি টাকার আরও একটি বরাদ্দ এসেছে। ফেনী পৌরসভার বর্ধিতাংশ অর্থাৎ মধুপুরসহ এলাকাগুলোর রাস্তা প্রশস্ত ও সংস্কারের কাজে এ টাকা ব্যয় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী জানান, ২নং ওয়ার্ডের মাষ্টারপাড়া হতে ব্রাহ্মণপুকুর পাড় পর্যন্ত সড়কটি সংস্কারের দরকার। এছাড়া দক্ষিণ সহদেবপুর এলাকার একই রাস্তার পাশে ১০ হাজার লোকের বসবাস। সেখানে একটি বিকল্প সড়কের প্রয়োজন। এগুলো সংস্কার ও উন্নয়নের জন্য পৌরসভার কাছে আমি আবেদন করব।

সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে পৌর কাউন্সিলররাসহ কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।