আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে চলছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফট থেকে ‘বি’ গ্রেডে থাকা জাতীয় দলের পেস বোলিং অলরাউন্ডার ফেনীর ছেলে মোহাম্মদ সাইফুদ্দিনকে প্রথম ডাকে দলে নিয়েছেন মিনিস্টার গ্রুপ রাজশাহী। পাঁচ দলের টুর্নামেন্টে রাজশাহী বিভাগের প্রতিনিধিত্ব করবেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন ধরে মাঠে না নামলেও সদ্য শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট কাপে বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন সাইফউদ্দিন। এমনকি বল হাতে নাজমুল একাদশের বিপক্ষে ২৬ রানে ৫ উইকেট শিকার করে টুর্নামেন্টের সেরা বোলিং ফিগার ও তার দখলে। ব্যাট হাতে তেমন সফল না হলেও চার ইনিংসে করেছেন ৬৩ রান।

টুর্নামেন্টে ৪ ম্যাচে ১০ দশমিক ৩৩ গড়ে ১২ উইকেট শিকার করে রুবেল হোসেনের সাথে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩.৯৭ ইকোনমি রেট ছিল দেখার মতো। এক ম্যাচ বেশী খেলে সাইফুদ্দিনের সমান সংখ্যক উইকেট নিয়েছেন রুবেল হোসেন।

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটের এখন পর্যন্ত ৪ সেট ও ৮ রাউন্ড শেষে মোহাম্মদ সাইফউদ্দিন এর দল রাজশাহীর বাকি ক্রিকেটাররা হলেন-শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, ফরহাদ রেজা, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে মাহমুদ রাব্বি, রনি তালুকদার, আনিসুল ইমন, রেজাউর রহমান। এছাড়াও জাতীয় দলের তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলও এই দলে ডাক পেয়েছেন।

এছাড়া এছাড়া ‘এ’ গ্রেডে থাকা ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান জেমকন খুলনায়, তামিম ইকবাল ফরচুন বরিশালে মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকায় ও মুস্তাফিজুর রহমান গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলবেন। জেমকন খুলনার হয়ে খেলবেন ‘এ’ গ্রেডে থাকা আরেক ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও।

পাঁচ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ২০২০ আসর। পাঁচ বিভাগের নামানুসারে করা হয়েছে দলগুলোর নামকরণ- বেক্সিমকো ঢাকা, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা এবং গাজী গ্রুপ চট্টগ্রাম। আসন্ন এ টুর্নামেন্টের জন্য মোট ১৫৭ জন ক্রিকেটারকে রাখা হয়েছে প্লেয়ার ড্রাফটে।

টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা সাইফুদ্দিন এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ২২টি একদিনের ম্যাচ ও ১৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। একদিনের ক্রিকেটে বল হাতে শিকার করেছেন ৩১ উইকেট, আর টি-২০ ক্রিকেটে শিকার করেছেন ১৪ উইকেট। ব্যাট হাতে একদিনের ক্রিকেট দুটি অর্ধশতকসহ করেছেন ২৯০ রান এবং টি-২০ তে করেছেন ১০৮ রান।