ফুলগাজীর দৌলতপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। আজ রবিবার (১ নভেম্বর) বিকালে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে সরেজমিনে বাঁধ ভাঙ্গার স্থান পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত মানুষের সাথে খোঁজখবর নেন তিনি। এসময় প্রশাসনের কর্মকর্তারা বন্যার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জেলা প্রশাসক অবহিত করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে জেলা প্রশাসক জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের তালিকা করা হয়েছে। তিনি জানান, অবিরাম বৃষ্টি ও পানির তোড়ে বাঁধ নরম হয়ে যাওয়ার পাশাপাশি সময় স্বল্পতার কারণে বাঁধ নির্মাণে সমস্যা হয়েছে। পানি হ্রাস পেলে আগামী ডিসেম্বরে মধ্যে টেকসই বাঁধ নির্মাণ করা হবে আশ্বাস প্রদান করেন তিনি।

পরিদর্শনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল আলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ইউএনও জানান, পানিবন্দী পরিবারগুলোর জন্য শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। পানি নেমে গেলে ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝা যাবে।

গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উত্তর ও দক্ষিণ দৌলতপুর এলাকার দুটি স্থানে বাঁধ ভেঙ্গে ফের বন্যার কবলে পড়ে দক্ষিণ দৌলতপুর ও ঘনিয়ামোড়া, শাহাপাড়া, শ্রিপুরসহ পাঁচটি গ্রাম। এতে ৪ শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়ে।