৬ বছর বয়সে টাইফয়েডে দুই পা অচল হয়ে সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যান পরশুরামের মির্জানগর ইউনিয়নের রাঙ্গামাটিয়া গ্রামের শফিকুর রহমান। কুটির শিল্প সামগ্রী চাঁই, কুলাসহ জাল বুনে ও বিক্রি করে জীবন অতিবাহিত করলেও একটি হুইল চেয়ারের অভাবে চলাফেরা করতে পারছিলেন না তিনি। তার জন্য একটি হুইল চেয়ার অত্যাবশ্যকীয় হয়ে পড়ছিল।

মাস খানেক আগে শফিকের জন্য একটি হুইল চেয়ার চেয়ে দেয়া স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে তার সহায়তার জন্য এগিয়ে আসেন ফুলগাজীর গাবতলা গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী হেলাল মজুমদার। তার দুবাই প্রবাসী ছেলে রিয়াদ মজুমদারের সহযোগিতায় আজ রবিবার (১৬ আগস্ট) পঙ্গু শফিককে ৫০ হাজার টাকা মূল্যমানের একটি অত্যাধুনিক ইলেকট্রিকেল চার্জিং সিস্টেম সম্বলিত হুইল চেয়ার প্রদান করা হয়েছে।

আজ দুপুরে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শাওন, ফুলগাজী সদর ইউনিয়ন ছাত্রলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক রিদয় মজুমদার, শাহরিয়ার আকাশ ও প্রবাসী ঈমন মজুমদার শফিকের নিকট হুইল চেয়ারটি প্রদান করেছেন। এসময় স্থানীয় গ্রামবাসী উপস্থিত ছিলেন।

ইলেকট্রিকেল চার্জিং সিস্টেস হুইল চেয়ারটি পেয়ে শফিক আবেগাপ্লুত হয়ে বলেন, পা না থাকায় আমি চলাফেরা করতে পারতাম না। এখন হুইল চেয়ার দিয়ে চলাফেরা করতে পারব। আমার কষ্ট দুর হয়েছে। তিনি প্রবাসী রিয়াদ মজুমদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।