মহিপালে ইসলামী ভাস্কর্য উদ্বোধন করলেন নিজাম হাজারী


ফেনী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও মিয়াজি সড়ক সংযোগে প্যানেল মেয়র স্বপন মিয়াজির নিজ অর্থায়নে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন ইসলামী ভাস্কর্য। আজ শুক্রবার (২২ মে) বিকালে মহান আল্লাহ ও হযরত মুহাম্মদ (সঃ) এর নাম খচিত ভাস্কর্য উদ্বোধন করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এসময় আরও উপস্থিত ছিলেন ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন ও পৌর কাউন্সিলর লুৎফর রহমান খোকন হাজারী।


ভাস্কর্য উদ্বোধন শেষে ওয়ার্ডের ১৪ মসজিদের ইমাম-মুয়াজ্জিনের হাতে স্বপন মিয়াজির ঈদ উপহার তুলে দেন এমপি নিজাম হাজারী। এরপর মহাসড়কে চলাচলরত যানবাহন চালকদের ইফতার তুলে দেন এমপি।


ভাস্কর্য প্রসঙ্গে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন মিয়াজি বলেন, ভাস্কর্য শহরের সৌন্দর্য বর্ধন করে। মুসলমান অধ্যুষিত এ জনপদে এ ধরণের ভাস্কর্যে জনসাধারনের ইচ্ছার প্রতিফলন ঘটেছে। পবিত্র রমজান মাসে এর দর্শণ উন্মুক্ত করতে পেরে আত্মতৃপ্ত হয়েছি।


দর্শণার্থী সাইফ উদ্দিন বলেন, বৃহস্পতিবার হতে ভাস্কর্যের স্থির ও ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এর সৌন্দর্য প্রত্যক্ষ করতে একাডেমী হতে এসেছি।


ভাস্কর্যের নির্মাতা প্রতিষ্ঠান বেস্ট কনস্ট্রাকশন জানায়, ১০ লাখ টাকায় ব্যায়ে নির্মিত ভাস্কর্যটির উচ্চতা ১৪ ফুট। এর চুড়ায় তীর্যকভাবে স্থাপিত ষষ্ঠতলের চতুর্ভূজের উভয় পাশে মহান সৃষ্টিকর্তার নাম ও শেষ্ঠ নবী ও রাসুল (সঃ) এর নাম দুইবার করে বিশেষ প্রযুক্তিতে গ্রাফিটং করা হয়েছে।


এর অন্যতম দৃষ্টিনন্দন প্রসঙ্গে প্রতিষ্ঠান সূত্র জানায়, পাথর সিমেন্ট ও লাইটিংয়ের সমন্বয়ে একটি ফোয়ারা স্থাপন করা হয়েছে যা রাতে আঁধারে জমকালো আবহ তৈরী করে। এছাড়াও সামনে প্রায় দেড় হাজার বর্গফুট জায়গায় বিনোদন পার্ক করা হয়েছে যেখানে পথচারি বিশ্রামের সুযোগ রয়েছে।
ইমামদের ঈদ উপহার প্রসঙ্গে স্বপন মিয়াজি বলেন, সারাবছর আলেমগণ নানাভাবে আমাদের প্রয়োজনে পাশে থাকেন। তাদের জন্য উপহারটুকু ঈদ আনন্দের অংশ বিশেষ।


তিনি জানান, উপহারের মধ্যে রয়েছে ১টি মুরগি, ১০ কেজি চাল, ডাল, আলু, চার রকম সবজি, সেমাই, নুডলস্, দুধ, চিনি, চাপাতা, নারিকেল, বাদাম, কিসমিস, আতপ চাল, সয়াবিন তেল।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।