সোনাগাজীতে ৫০ অসহায় পরিবারের পাশে “জীবন জীবনের জন্য”



সোনাগাজীতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে ফেইসবুক গ্রুপ জীবন জীবনের জন্য। আজ সোমবার (২০ এপ্রিল) বিকালে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ৫০ পরিবারের ঘরে উপহার পৌঁছে দেয় সদস্যরা। উপহারের প্রতিটি প্যাকেটে চাল ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, ছোলা ১ কেজি, মোটর ১কেজি, তেল ১ লিটার, লবণ ১কেজি, মুড়ি আধা কেজি, পেঁয়াজ ১ কেজি ও ১টি সাবান রয়েছে জানান অন্যতম গ্রুপ এডমিন সাজ্জাদ রাজু।


করোনাভাইরাস সংক্রমণরোধে চলছে অঘোষিত লকডাউন। ফলে কর্মহীণ হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষ। এ অবস্থায় নিজেদের এগিয়ে আসা প্রসঙ্গে গ্রুপ এডমিন জানান, গ্রামে এমন কিছু অসহায় মানুষ আছে যারা এ সময়ে কারো কাছে কিছু চাইবে না অথচ খাদ্য সংকটে আছেন। এমন পরিবারগুলোকে সহযোগিতা করতে ফেইসবুকে 'জীবন জীবনের জন্য' নামে আমরা একটি গ্রুপ তৈরি করি।


রাজু জানান, মানবতার আহবান পেয়ে গ্রুপ সদস্য ফরহাদ, সুমন, সোহান, অনিকসহ আরো অনেকে মিলে উদ্যোগ বাস্তবায়নের চেষ্টা শুরু হয়। পরিকল্পনার কথা জানতে পেরে শুরুতে এগিয়ে আসে নিকটস্থ স্বজন ও প্রতিবেশী।


গ্রুপ সদস্যরা জানান, ইতোপূর্বে করোনাভাইরাস সচেতনতা বৃদ্ধিতে গ্রুপের পক্ষ হতে মতিগঞ্জ এলাকায় প্রচারণা চালানো হয়েছে। বিভি এলাকায় পোস্টার, ব্যানার এবং গ্রামের গুরুত্বপূর্ণ সড়ক, দোকান ও মসজিদগুলোতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এছাড়াও গ্রুপের পক্ষ হতে এলাকার মানুষদের মাঝে সাবান এবং মাস্ক বিতরণ করা হয়েছে। এলাকার প্রতিটি প্রতিটি মসজিদ এবং চলাচলের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।