সোনাগাজীর ১৮শ দুস্থ পরিবার পাবে সরকারি সহায়তা



করোনভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ফেনীর সোনাগাজী উপজেলার ১৮শ খেটে খাওয়া দুঃস্থ মানুষ সরকারি সহায়তা পাবে। প্রধানমন্ত্রীর পক্ষ হতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের মাধ্যমে তাদের সহায়তা করা হবে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব।

 

তিনি জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সোনাগাজীর নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রী ১৮ মেট্রিক টন চাল ও নগদ ১ লাখ টাকা প্রদান করেছেন। উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়রের মাধ্যমে এসব ত্রাণ বিতরণ করা হবে। ১০ কেজি করে ১৮ মে. টন চাল ১৮শ পরিবারকে বিতরণ করা হবে। এছাড়া নগদ ১ লাখ টাকা দিয়ে তাদের জন্য আলু, ডাল কেনা হবে।


ইউএনও জানান, বিতরণের প্রথম ধাপে আজ শনিবার দুপুরে সোনাগাজীর বিভিন্ন বাজারে ১শ টি প্যাকেট বিতরণ করা হয়েছে। প্রতিটি প্যাকেট ১০ কেজি চাল, ২ কেজি আলু ও ১ কেজি ডাল রয়েছে। পর্যায়ক্রমে সোনাগাজীর দুঃস্থ মানুষদের মাঝে বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করা হবে। তিনি বলেন, করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে যাদের আয় কমে গেছে প্রধানমন্ত্রীর এ সহায়তা তাদের খাদ্যের ব্যবস্থা হবে।


এর আগে শনিবার সকালে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান জানান, নিম্ন আয়ের মানুষের খাবারের যোগান দিতে সরকারি সহায়তা নিয়ে মাঠে নামছে জেলা প্রশাসন। করোনায় সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে বরাদ্দ এসেছে ১’শ টন চাল ও সাত লক্ষ টাকা।


জেলা প্রশাসক জানান, বরাদ্দকৃত টাকা হতে সদর উপজেলায় দুই লক্ষ এবং অন্য পাঁচ উপজেলা হতে এক লক্ষ টাকা করে বিতরণ হবে। তিনি জানান, ত্রাণ তহবিলে আগের ৬৪৮ টন চাল ও ১৪ লক্ষ টাকা রয়েছে। জেলা প্রশাসক আরো জানান, সরকার থেকে বলা আছে, চাইলে নিম্ন আয়ের মানুষের জন্য আরও সহায়তা আসবে।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।