ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, বর্তমান সরকারের সময়ে ইসলামি শিক্ষার বিভিন্ন পর্যায়ে সরকার নানাবিধ উন্নতি সাধন করেছেন। পূর্বের চেয়ে এ খাতে সরকারি বরাদ্দ অনেক বেশি বেড়েছে। ইসলামি শিক্ষায় সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে বর্তমান সরকার। তিনি বলেন, গত কিছুদিন আগেও সরকার মসজিদ ভিত্তিক শিক্ষা কার্যক্রমের জন্য আড়াই হাজার কোটি টাকা প্রদান করেছেন।


আজ রবিবার (১ মার্চ) বিকালে হাম রুবেলা টিকাদান বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পরিকল্পনা ও সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।


টিকাদান বিষয়ে জনগণকে সচেতন করতে ইমামদের ভূমিকা বিষয়ে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, একজন ধর্মীয় নেতা, একজন নাগরিক অথবা একজন মানুষ হিসেবে আপনারা সমাজের প্রতিটি মানুষকে টিকাদান কর্মসূচি সম্পর্কে অবহিত করবেন। শুধু জুমার খুতবায় বলে চুপ থাকবেন না, সকল নামাজে মুসল্লীদের সচেতন করবেন।


সভায় উপস্থিত ইমামদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, ইসলামের জন্য বাংলাদেশে বঙ্গবন্ধু এবং তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত সেবা কেউ করেনি। বর্তমানেও প্রধানমন্ত্রী আপনাদের সবসময় মূল্যায়ন করছে। কিন্ত তারপরও অনেকে এসব অবদান স্বীকার করতে চায়না।


তিনি বলেন, আমি বিভিন্ন মসজিদে নামাজ পড়তে গিয়ে লক্ষ্য করি ঠিকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামটিও বলতে পারেনা। জাতির গুরুত্বপূর্ণ বিষয়গুলো গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।


জেলা প্রশাসক বলেন, সরকার ৬৪ জেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। যার মাধ্যমে অনেক ধর্মীয় শিক্ষিত মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে।


বক্তব্যে জেলা প্রশাসক মার্চ মাসের বিভিন্ন দিবসের বর্ণনা দিতে গিয়ে বলেন, আমরা আগামীকাল ভোটার দিবস পালন করব। যা একটি দেশের নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।


তিনি বলেন, ৭ই মার্চ ইউনেস্কো কর্তৃক স্বীকৃত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ। যা পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃত। এটি একটি ঐতিহাসিক দিন। পৃথিবীর অনেক নেতার ভাষণ রয়েছে এরমধ্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সেরা। কারণ এটি একটি অলিখিত ভাষণ যা জনসম্মুখে লক্ষ লক্ষ মানুষকে অধিকার আদায়ে উজ্জীবিত করেছিলো। যেখানে বিভিন্ন দাবী এবং স্বাধীনতার কথা ছিল।


১৭ মার্চ সম্পর্কে তিনি বলেন, এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। বছরব্যাপী জেলার বিভিন্ন আয়োজনে আপনারা সহযোগিতা করবেন। এছাড়াও ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সকলকে আহ্বান করেন জেলা প্রশাসক।


সভায় ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মন্জুরুল আলম মজুমদারের সভাপতিত্বে এবং সহকারী পরিচালক নুরুল আবছারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তাহসিন নুর অমি, ইপিআই সুপার সিরাজুল ইসলাম, জাতীয় ইমাম সমিতি ফেনীর সভাপতি মো: বরকত উল্যাহ, ফেনী বড় মসজিদের খতিব মাও: সাইফুল্যাহ।