মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আগামী মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে মাহবুব উল হক পেয়ারা স্মৃতি একাডেমী কাপ-২০২০। আজ শনিবার (১৫ ফেব্রয়ারি) সন্ধ্যায় শহরের টেস্ট এন বেস্ট রেস্টুরেন্টে ক্রিকেট এসোসিয়েশন অব ফেনী (ক্যাফ) এর আয়োজনে টুর্নামেন্টটির ড্র ও ক্লাব প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্যাফের সভাপতি ইমন উল হক।

টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক শরিফুল ইসলাম অপুর পরিচালনায় ও ক্যাফের সদস্য মহিবুল হক রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্যাফের সহ সভাপতি মোস্তফা জামাল, টুর্নামেন্টের কো স্পন্সর ও কনসেপ্ট প্লাস’র ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম ফয়সাল, গ্র্যান্ড হক টাওয়ারের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুল হক মাসুম।

টুর্নামেন্ট আয়োজন সম্পর্কে ক্যাফ সভাপতি বলেন, ক্রিকেট এসোসিয়েশন অব ফেনী (ক্যাফ) আয়োজনের তরুণ উদীয়মান ক্রিকেটারদের বের করে আনার লক্ষ্যেই এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মাহবুব উল হক পেয়ারা স্মৃতিতে দ্বিতীয়বারের মত আয়োজিত এ টি-টুয়েন্টি টুর্নামেন্টে ফেনীর ৮টি ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করছে। প্রতিদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক জানান, আগামী প্রজন্মের ক্রিকেটারদের খেলার সুযোগ করে দেবার জন্য ক্যাফ দ্বিতীয়বারের মত এ টুর্নামেন্টের আয়োজন করছে। আগামী ১৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ এবং ২৬ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধন উপলক্ষ্যে ১৭ ফেব্রুয়ারি সকাল ১১টায় মিজান রোডের সালাম কমিউনিটি সেন্টার থেকে র‌্যালির আয়োজন করা হয়েছে।

টুর্নামেন্টের এ গ্রুপে রয়েছে রিয়েল টাইম ক্রিকেট একাডেমী, ফেনী ক্রিকেট একাডেমী, ফেনী ক্রিকেট ইনস্টিটিউট, ওয়াপদা জুনিয়র ক্রিকেট একাডেমী এবং বি গ্রুপে রয়েছে রাইজিং ব্রাদার্স, বিরলী ক্রিকেট একাডেমী, স্কয়ার ক্রিকেট একাডেমী, রওশানাবাদ ক্রিকেট একাডেমী।