আগামী সোমবার (১০ ফেব্রুয়ারি) জমকালো আয়োজনে পর্দা উঠতে যাচ্ছে কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের দ্বিতীয় আসরের। সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ফেনী সরকারি কলেজ মাঠে স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী তার পিতা কমিশনার জয়নাল আবেদীন স্মরণে আয়োজিত এ লীগের উদ্বোধন করবেন বলে আয়োজক সূত্রে জানা গেছে।


আয়োজক সূত্রে জানা যায়, কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, পুলিশ সুপার মোঃ নুরুন্নবী, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আকরামুজ্জমান, ও ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন।


ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের (ফেকসু) আয়োজিত এ টুর্নামেন্টে শিরোপা দখলের লড়াইয়ে নামবে কলেজের বিভিন্ন বিভাগের ১৮টি দল।

এর আগে ২১ জানুয়ারি দুপুরে ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে দুপুর টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর জার্সি উন্মোচন ও ড্র অনুষ্ঠিত হয়েছে। ২৩ জানুয়ারি টুর্নামেন্টটি উদ্বোধন করার কথা থাকলেও অনিবার্য কারণে তা পেছানো হয়।


নক আউট পদ্ধতিতে খেলার উদ্বোধনী ম্যাচে বাংলা ও পদার্থ বিজ্ঞান বিভাগ মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের ২য় ম্যাচে ইংরেজী ও সমাজকর্ম, ৩য় ম্যাচে ইসলামের ইতিহাস ও বিএসএস, ৪র্থ ম্যাচে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞাণ বিভাগ, ৫ম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন হিসাব বিজ্ঞান ও রানার্স আপ বিবিএস, ৬ষ্ঠ ম্যাচে গণিত ও ইতিহাস, ৭ম ম্যাচে উদ্ভিদবিদ্যা ও ব্যাবস্থাপনা, ৮ম ম্যাচে একাদশ-দ্বাদশ ও দর্শন বিভাগ এবং প্রথম রাউন্ডের সর্বশেষ ম্যাচে প্রাণিবিদ্যা ও রসায়ন বিভাগের মধ্যে খেলা অুনষ্ঠিত হবে।


জমকালো আয়োজন টুর্নামেন্টটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ বিমল কান্তি পাল। তিনি বলেন, ফেনী-২ আসন সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পিতা কমিশনার জয়নাল আবেদীন স্মরণে এই ক্রিকেট লীগের আয়োজন করা হচ্ছে। কলেজের সকল বিভাগের অংশগ্রহণে এ আয়োজনকে সফল ও সুন্দর করে তুলতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সকল বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করা হবে।


ফেকসু’র সভাপতি তোফায়েল আহম্মদ তপু বলেন, টুর্নামেন্টের ১ম আসর বেশ সাড়া ফেলেছিল। তারই ধারবাহিকতায় এবারও টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টটিকে সফল ও সুন্দর করে তোলার জন্য কলেজের অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থীসহ সকলে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে।