লেখক তানভীর আলাদিনের প্রথম উপন্যাস ‘হৃদিতা তুই এমন কেন’ বইটি গত বছর একুশে বইমেলায় বেশ সারা ফেলেছিলো। পৃথিবীর প্রত্যেক মানুষের কমবেশি নেশা থাকে। লেখক তানভীর আলাদিনের নেশাটা সম্ভবত লেখালেখি ঘিরে। তা না হলে তিনি এতটা দারুণ লেখেন কিভাবে! তানভীর আলাদিনের এবারের উপন্যাস হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট। বইটিতে এককথায় সবই আছে। আছে কাব্যকথা, আছে ভ্রমণ, আছে গল্পরস, আছে কাহিনি, আছে বর্ণনার পর বর্ণনা এবং দীর্ঘ সংলাপ। হ্যাঁ, একটি বইতে এতো কিছু থাকা মানে পাঠক বাড়তি কিছু লাভ করা। আর তাই লেখক তানভীর আলাদিন তাঁর পাঠকদের কথা মাথায় রেখে রচনা করেছেন ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ উপন্যাসটি।

তানভীর আলাদিন তাঁর লেখা হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট পুরো বইয়ের পাতায় পাতায় আমাদেরকে তিনি তাঁর দক্ষতার সাথে সৌন্দর্য এবং রঙিন হৃদয়টা দারুণভাবে ঢেলে দিয়েছেন বলে বিশ্বাস করি। হ্যাঁ, তানভীর আলাদিনের বই মানে এক অন্যকিছু। গত বছরের মতো ভাটিয়াল থেকে প্রকাশ হওয়া এবারের ২০২০ একুশে বইমেলায় ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ উপন্যাসটিও প্রিয় পাঠক গ্রহণ করবেন। উপন্যাসটি পাঠকরা সংগ্রহ করে তাদের হৃদয়ের ভালোবাসা জানান দিবে বলে আশা করছি।

২০২০ একুশে বইমেলায় বইটি প্রকাশ হয়েছে ‘ভাটিয়াল প্রকাশন’ থেকে। প্রচ্ছদ করেছেন কলকাতার প্রচ্ছদশিল্পী রাজদীপ পুরী। দাম রাখা হয়েছে ৩০০ টাকা। বইটি একুশে বইমেলা সোহরাওয়ার্দী উদ্যানের লিটলম্যাগ চত্বরের ভাটিয়াল স্টল নাম্বার ২৭, এবং ফেনী একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে।