৬ জানুয়ারি ২০২০ ।। নিজস্ব প্রতিবেদক।।


ফেনীতে জেলার ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্নামেন্ট-২০১৯ শুরু হয়েছে। আজ সোমবার (০৬ জানুয়ারী) সকাল ১০টায় ফেনী পি.টি.আই মাঠে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান টূর্ণামেন্টের উদ্বোধন করেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শিশুদের খেলাধুলার প্রতি উৎসাহ প্রদানে বর্তমান সরকারের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সারাবিশ্বের মধ্যে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের খেলাধুলার সবচেয়ে বড় আয়োজন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টূর্নামেন্ট। শিশুদের খেলাধুলায় আকৃষ্ট করা, শারিরিক ও মানসিক বিকাশের জন্য বর্তমান সরকার সারাদেশে প্রতিবছর এ টূর্নামেন্টের আয়োজন করছে।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারের সভাপতিত্বে ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব প্রমূখ।

টূর্নামেন্টে জেলার ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েদের ৬টি ও ছেলেদের ৬টি দল অংশগ্রহণ করছে। জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে টূর্নামেন্টের উদ্বোধন করেন অতিথিরা।

আজ গ্রুপ পর্বের খেলায় সকাল ১০টায় বঙ্গমাতা গোল্ডকাপে পরশুরাম মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছাগলনাইয়ার উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দুপুর আড়াইটায় বঙ্গমাতা গোল্ডকাপে দাগনভূঞার ওয়াজেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফেনী সদরের ধলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।


বঙ্গবন্ধু গোল্ডকাপে সকাল ১১টায় পরশুরামের বক্সমাহমুদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছাগলনাইয়ার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সাড়ে তিনটায় দাগনভূঞার সুজাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফেনী সদরের জি এ একাডেমী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।


আগামীকাল সোমবার ৭ জানুয়ারি সেমিফাইনাল ও মঙ্গলবার ৮ জানুয়ারি ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।