বিপুল আনন্দ ও ব্যাপক আয়োজনে শনিবার (২৬ অক্টোবর) বিকাল ৩টায় শহরের ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে ফেনী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

শনিবার বিকাল ৩টায় জাতীয় ও দলীয় পতাকা, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে জেলার ৭টি ইউনিটের নেতৃবৃন্দককে সাথে নিয়ে সম্মেলন উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এতে বিশেষ অতিথি দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,  প্রধান বক্তা থাকবেন সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান বিকম। ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, সহ জেলার শীর্ষ পর্যায়ের নেতারা সম্মেলনে যোগ দিয়েছেন। 

জেলা আওয়ামী লীগের ইতিহাসে এটি বহৃত্তম সম্মেলন। সম্মেলনে যোগ দিতে ইতিমধ্যেই জেলার প্রতিটি উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন সম্মেলন স্থলে। বৃষ্টি উপেক্ষা করে তাদের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ।

সম্মেলনে ২৬৬ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন।কেন্দ্রীয় নেতাদের তত্ত্বাবধানে পাইলট উচ্চ বিদ্যালয়ের অ্যাসেম্বলি হলের তিনটি বুথে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে একজন প্রধান নির্বাচন কমিশনার ও ২ জন সহকারি কমিশনার কাজ করবেন। নির্বাচনে সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী একাই প্রার্থী হয়েছেন।

 

সম্মেলনের শৃঙ্খলা রক্ষার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করতে ২৩০ জন নেতাকর্মী কাজ করছেন। এছাড়া মঞ্চের বিশেষ নিরাপত্তায় স্বেচ্ছাসেবকরা কাজ করছে।

সন্ধ্যায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বসবে। এ অধিবেশনে নির্বাচিত সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনা করা হবে। ঘোষনা শেষে নির্বাচিত সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হবে সম্মেলনের কার্যক্রম। এরপর শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।