১৯ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


বাংলাদেশ আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন আগামীকাল শুরু হতে যাচ্ছে। শুক্রবার বিকাল ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সম্মেলনের সফলতা কামনা করে নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল, প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামীলীগ সাধারণ মানুষের অধিকার আদায়ে সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে। সেই ধারাবাহিকতায় এই সম্মেলনের মাধ্যমে নবীন-প্রবীণের সমন্বয়ে তৃণমূলের প্রত্যাশিত নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে এই প্রত্যাশা করছি। আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সুসংঘবদ্ধভাবে এগিয়ে যাবে।


তিনি বলেন, সম্মেলন ঘিরে ফেনী জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে সফল ও স্বার্থক করে তুলতে তৎপর রয়েছেন নেতাকর্মীরা।


ফেনী জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে ৬৭জন কাউন্সিলর ও ২০০ জন ডেলিগেটের একটি দল সম্মেলনে যোগ দেবেন। অধিবেশনে জেলা আওয়ামী লীগ হতে ৬৭জন কাউন্সিলর তাদের ভোট প্রয়োগ করবেন।


বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলন স্থল পরিদর্শন করেছেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, নিজাম উদ্দিন হাজারী এমপি, জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পুসহ জেলা আওয়ামী লীগের নেতারা।

 

শুক্রবার বিকাল ৩টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধনের পর ২৫ মিনিটের একটি উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করা হবে। সেখানে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য। সম্মেলনকে ঘিরে সারাদেশেই দলটির মধ্যে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার।


এবারের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।


জানা গেছে, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে সব মিলিয়ে ৫০ হাজার কাউন্সিলর, ডেলিগেটস ও নেতাকর্মী অংশ নেবেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন ২১ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। অধিবেশন শেষে ঘোষণা করা হবে আওয়ামী লীগের কান্ডারীদের নাম।


ইতোমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। অপেক্ষা শুধু উদ্বোধনের।


১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৬৭ বছর। এ পর্যন্ত দলটির ২০টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।