১৫ ডিসেম্বর ২১০৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


আগামী ২৩ ডিসেম্বর থেকে ফেনীতে খাল-জলাশয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাবে ফেনী জেলা প্রশাসন। আজ রবিবার (১৫ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান এ কথা জানান। এর আগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সচিবালয়ে পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধি নিয়ে সারা দেশের জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন।


সভায় মোঃ ওয়াহিদুজ্জামান জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে এ অভিযান পরিচালনা করা হবে। কনফারেন্সে খাল-নদী ও জলাশয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে মতবিনিময় ও দিকনির্দেশনা দিয়েছেন পানিসম্পদ সচিব।


তিনি বলেন, ফেনী সদর উপজেলার কাজীরবাগ ও মালীপুর মৌজায় কুমাড়িয়া (আই-আর ১৮সি) খালের পাড়ে অবৈধ দখলদারদের পানি উন্নয়ন বোর্ড চিহ্নিত করেছে। আগামী ২৩ ডিসেম্বর থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে ফেনী জেলা প্রশাসনের নেতৃত্বে অভিযান শুরু করা হবে। এছাড়া ফেনী পৌরসভার দখলকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন তিনি।


উচ্ছেদ অভিযানে জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির গৃহীত বিভিন্ন প্রস্তুতি এবং নানা প্রতিবন্ধকতা সম্পর্কে অবহিত হন জেলা প্রশাসক।


পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জহির উদ্দিন জানান, ফেনী সদর উপজেলার কাজীরবাগ ও মালিপুর মৌজায় কুমাড়িয়া (আই-আর ১৮সি) খালের পাড়ে ৩৯জন অবৈধ দখলকারীর স্থাপনা চিহ্নিত করা হয়েছে। ২৩ শে ডিসেম্বর থেকে পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে ফেনী জেলা প্রশাসনের নেতৃত্ব অভিযানে অংশ নেবে।