৮ ডিসেম্বর ২০১৯ ।। ফেনী ডেস্ক ।।


আজ (৮ ডিসেম্বর) রবিবার মহোৎসবের মধ্য দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হবে মাঠের খেলা। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। তার আগে আজ সাড়ম্বরে আয়োজিত হতে যাচ্ছে উদ্বোধনী অনুষ্ঠানের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করবেন বিপিএলের উদ্বোধন। অনুষ্ঠানে দেশ-বিদেশের নামকরা কয়েকজন শিল্পী পারফরম করবেন।


বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, ‘আমাদের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। এখন সবকিছু আরেকবার দেখে নেওয়া হচ্ছে। আপনারা জানেন, মাননীয় প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থেকে বিপিএল উদ্বোধন ঘোষণা করার জন্য সদয় সম্মতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর উপস্থিতি মাথায় রেখে নিরাপত্তাব্যবস্থা থেকে শুরু করে সবকিছু খতিয়ে দেখা হয়েছে।’


আজ বিকাল ৪টা ৩০ মিনিট থেকে শুরু হবে অনুষ্ঠান। এর আগে ২টা ৩০ মিনিট থেকে দর্শকের জন্য গেট খোলা হবে। আর ৫টা ৩০ মিনিটে গেট বন্ধ করে দেওয়া হবে। অনুষ্ঠানে পারফরম করবেন ভারতের চলচ্চিত্রশিল্পী সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এ ছাড়া ভারতের দুই সংগীতশিল্পী সোনু নিগম ও কৈলাশ খের থাকছেন অনুষ্ঠানে। বাংলাদেশের দুই খ্যাতনামা সংগীতশিল্পী মমতাজ ও জেমস থাকছেন এই আয়োজনে। সংগীতানুষ্ঠান ছাড়াও আতশবাজি খেলা ও লেজার শো থাকবে এই আয়োজনে।


সুজন জানালেন, গতকাল থেকেই ঢাকায় পৌঁছে যেতে শুরু করেছেন শিল্পীরা। গতকাল রাতে একটা মহড়া হয়েছে অনুষ্ঠানের।


এই অনুষ্ঠান খুব বেশি লোক মাঠে উপস্থিত থেকে দেখতে পাবেন না। বিশাল মঞ্চ তৈরি করায় গ্যালারির একটা অংশ পুরোটা আড়াল হয়ে গেছে। ফলে গ্যালারিতে দর্শক বসানো হচ্ছে না। দর্শক বসবেন মূলত মাঠে দুই স্তরে। ১০ হাজার ও ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে ‘অন গ্রাউন্ড’ নামের সেই টিকিট। এ ছাড়া ক্লাব হাউজ ও গ্র্যান্ড স্ট্যান্ডেও থাকবেন কিছু দর্শক। তাই বলে সারা দেশের মানুষ অনুষ্ঠান দেখা থেকে বঞ্চিত থাকবেন না।


কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করবে এই অনুষ্ঠান। এ ছাড়া প্রতিটি বিভাগীয় শহরে জায়ান্ট স্ক্রিনে সরাসরি দেখানো হবে অনুষ্ঠানটি। ঢাকা শহরের বাছাই করা বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন।


সব মিলিয়ে প্রস্তুতির অভাব নেই। এখন কেবল বাদ্য বেজে ওঠার অপেক্ষা।