সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন থেকে ৮০ পিস ইয়াবাসহ নুর নবী বাবুল (৩০), মোঃ দেলোয়ার হোসেন (৩৮) নামের দুই কৃষককে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার (৬ মার্চ) রাত ১১ টার দিকে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভোয়াগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু: খালেদ হোসেন। ওসি জানান, এ ঘটনায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ মঙ্গলবার (৭ মার্চ) সকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত নুর নবী বাবুল (৩০) আশেক মাঝি বাড়ির পূর্ব ভোয়াগ গ্রামের মোঃ বেলায়েত হোসেনের ছেলে, মোঃ দেলোয়ার হোসেন (৩৮) একই গ্রামের মিন্নত আলী পাটোয়ারী বাড়ীর মোঃ নুরুল হকের ছেলে।

তবে পুলিশ ইয়াবাসহ তাদের আটকের কথা বললেও দুই কৃষকের পরিবার বলছে ভিন্ন কথা। তাদের পরিবার সূত্র জানায়, গ্রেফতারকৃত দুজন কৃষিকাজ করেন। তারা এসবের সাথে জড়িত নয়। পরিবারের দাবি, আকাশ নামে একজন গ্রেফতারকৃত কৃষকদের কাজ শেষে ফেরার পথে ছোট একটি প্যাকেট তাদের কাছে রাখতে দেন। তখন কৃষক দুজন অনীহা প্রকাশ করলেও প্যাকেটটি তার রাখতে বাধ্য হয়। তারা দুইজন জানতো না যে প্যাকেটে ইয়াবা আছে।

ওসি জানান, সোমবার রাত ১১টার দিকে স্থানীয় মানুষের সহায়তায় এসআই মোঃ কামাল হোসেন, এএসআই তাপস চন্দ্র মজুমদার ও সঙ্গীয় পুলিশ মতিগঞ্জ ইউনিয়নের ভোয়াগ এলাকা থেকে নুর নবী বাবুল ও দেলোয়ার হোসেনসহ দুইজনকে আটক করে। এসময় তাদের কাছে ৮০টি ইয়াবা পাওয়া যায়।