উভয় লিঙ্গ নিয়ে ফেনীতে এক নবজাতক জন্মগ্রহণ করেছে। আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারী) সকাল সোয়া আটটার দিকে ফেনী জেনারেল হাসপাতালে ওই নবজাতকের জন্ম দেন ছাগলনাইয়া উপজেলার মটুয়া এলাকার এক নারী। তার জন্মের খবরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে জেলা জুড়ে।

ফেনী জেনারেল হাসপাতালে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স ফাতেমা বেগম দৈনিক ফেনীকে জানান, প্রসব যন্ত্রণা নিয়ে ছাগলনাইয়া উপজেলার এক নারী আজ সকালে হাসপাতালে ভর্তি হন। তার শারীরীক পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্বাভাবিক প্রসবের প্রস্তুতি নেয়া হয়। ভূমিষ্ট হলে ওই নবজাতকের মধ্যে পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের বৈশিষ্ট্য দেখা যায়। 

ফাতেমা বেগম আরও জানান, জন্মের পর থেকে মা ও নবজাতক দুজনই সুস্থ আছেন। চিকিৎসকরা তাদের হাসপাতালে ভর্তি রেখে পর্যবেক্ষণের জন্য পরামর্শ দিয়েছেন।

হাসপাতালে দায়িত্বরত মেডিকেল এসিস্ট্যান্ট সরোয়ার হোসেন বলেন, আমরা আপাততঃ তাদের হাসপাতালে ভর্তি রাখবো। যেহেতু উভয় লিঙ্গের তাই শিশুটির জটিল সার্জারীর প্রয়োজনে ঢাকা বা চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হতে পারে।

নবজাতকের দাদি জানান, আমার ছেলের বউ গর্ভবতী হলে নিয়মিত ডাক্তার দেখিয়েছি। ডাক্তারের পরামর্শে আল্ট্রাসনোগ্রাম করা হলে মার্চের ২০ তারিখ সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। গতকাল রাতে তার প্রসব বেদনা বেড়ে গেলে আজ সকালে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয় তাকে।