ফেনীতে প্রধানমন্ত্রী ঘোষিত দিনব্যাপী গণটিকা কার্যক্রমে ও ফ্রী করোনা টিকা রেজিষ্ট্রেশনে জেলা জুড়ে ছাত্রলীগের ১২০০ নেতাকর্মী কাজ করছেন বলে জানিয়েছেন ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাভেদ হায়দার জর্জ।

আজ শনিবার (৭ আগস্ট) সন্ধ্যায় দৈনিক ফেনীর প্রতিবেদকের সাথে আলাপকালে এসব কথা জানান তিনি।

জাবেদ হায়দার জর্জ বলেন, প্রতি কেন্দ্রে ১৫ জন করে স্বেচ্ছাসেবক টিকা দেয়ার ক্ষেত্রে স্বাস্থ্য বিভাগকে সহযোগিতা করছেন এবং পাশাপাশি যারা টিকা দিতে আসছে তাদেরকে টিকা গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করেছেন। তিনি জানান টিকা কার্যক্রমের জন্য পৌরসভার পাশাপাশি জেলার প্রতিটি ইউনিয়ন এ ১০ জন করে ছাত্রলীগের কমিটি করা হয়েছে। রেজিষ্ট্রেশন কার্যক্রম থেকে শুরু করে টিকা দেয়ার ক্ষেত্রে ছাত্রলীগের কর্মীরা সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেন, ছাত্রলীগের নেতৃবৃন্দ স্ব স্ব এলাকায় এই কার্যক্রম তদারকি করেছেন।

জর্জ বলেন, সরকারের গণটিকা দেয়ার ঘোষনার পর থেকে ছাত্রলীগ ফ্রী রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু করে এবং পরবর্তীতে টিকা গ্রহীতার তালিকা সংগ্রহ করে ঘরে ঘরে গিয়ে রেজিষ্ট্রেশন করে টিকা কার্ড পৌঁছে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা।

সকালে ফেনী পৌরসভার টিকাদান কর্মসূচী উদ্বোধন করে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী ছাত্রলীগের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন ফিরোজ ভাই এক এলাকায় পরিদর্শন করেছেন। আমি অন্য এলাকায় করেছি। টিকাদান কর্মসূচি যতদিন থাকবে ছাত্রলীগের এই কার্যক্রম চলবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে উদ্বোধনকালে জেলা সিভিল সার্জন ডা. রফিকুস সালেহিন জানান, প্রথম ধাপে জেলার ৬৩টি কেন্দ্রে ১৫৮ বুথ হতে টিকা দেওয়া হবে৷ প্রতি বুথে ২শ জন ব্যক্তি টিকা পাবেন।