৩ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।

ফেনীর ঐতিহ্য রাজঝির দীঘি ও মহিপালের বিজয় সিংহ দীঘির সৌন্দর্যবর্ধন কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার। মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যটন সেল’র সভায় তিনি এ নির্দেশ প্রদান করেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, রাজাঝির দীঘির পাড় দখলমুক্ত ও হকার উচ্ছেদ করতে পৌরসভার মেয়রকে চিঠি দেয়া হবে। এছাড়া বিলোনিয়া স্থলবন্দর সংস্কার করলে সেটিও বিনোদন কেন্দ্র হতে পারে।

সভায় তিনি শমসের গাজী দীঘি, বাঁশের কেল্লাসহ অন্যান্য আকর্ষণীয় স্থান পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে ও শিলুয়ার শিল পাথর যথাযথ সংরক্ষণ করার জন্য স্থানীয় উপজেলা প্রশাসনকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ফেনীর ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী স্থানগুলোতে যাতায়াত ব্যবস্থা উন্নয়ন প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক সড়কগুলো সংস্কারের জন্য সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ করেন। এসময় তিনি বলেন, সোনাগাজীর মুহুরী প্রজেক্টে বায়ু বিদুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু অর্থনৈতিক অঞ্চল বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে ওঠতে পারে।

গুরুত্বপূর্ণ স্থানগুলোর পরিচ্ছন্নতা বিষয়ে মত প্রকাশকালে তিনি কাজীর বাগ ইকো পার্কে পরিষ্কার পরিচ্ছন্ন করার নির্দেশ দেন।

সভায় জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মোসলেহ উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আজিজুর রহমান মুজমদার, পিটিআইয়ের সহকারি সুপার রওশন আক্তার জাহান সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খান, সরকারি জিয়া মহিলা কলেজের সহকারি অধ্যাপক এস.এম মাহবুবুল আলম, জেলা ক্রীড়া কর্মকর্তা হারুন উর রশিদ, ফেনী চেম্বারের পরিচালক গোলাম ফারুক বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।