গত ২৪ ঘন্টায় ফেনীতে করোনা আক্রান্ত হয়ে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে আরও ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শুক্রবার (২ জুলাই) এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে জেলায় মোট শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৭৮ জন। আর মৃত্যু হয়েছে মোট ৭৫ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘন্টায় ফেনীর ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার মধ্যে ৬৬টি পজিটিভ এসেছে। নমুনা অনুপাতে শনাক্তের হার ৩১.৭৩ শতাংশ। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৫১ জন, দাগনভূঞায় ১ জন, পরশুরামে ১০ জন এবং ফুলগাজীতে ৪ জন রয়েছে।

স্বাস্থ্যবিভাগ জানায়, আজ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৩ হাজার ৮৬৮ জন রোগী সুস্থ হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৪ জন রোগী। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫৪৩ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬১জন রোগী। এদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ৩১ জন, দাগনভূইয়ায় ১২ জন, ছাগলনাইয়ায় ১১জন, পরশুরামে ৩ জন, সোনাগাজী ২ এবং বেসরকারি হাসপাতালে রয়েছেন ২ জন রোগী।

আজ শুক্রবার (২ জুলাই) পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ফেনীতে ২৪ হাজার ৫৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২৪ হাজার ৬৬৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার ১৮.৫৫ শতাংশ।

গতকাল পর্যন্ত ফেনীতে টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৬৫ হাজার ৪৩৭ জন।