করোনা সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউনের বিধিনিষেধ মানছে না ফেনীর সিএনজি চালকরা। আজ শক্রবার (১৬ এপ্রিল) দুপুরে সরকার ঘোষিত লকডাউনের তৃতীয় দিন ফেনীর বিভিন্ন রুটে সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

সরেজমিনে শহরের ফেনী মডেল হাই স্কুলের সামনে গিয়ে দেখা যায়, গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞা থাকলেও আগের মতই স্বাভাবিক ভাবে লাইন ধরে সিএনজি অটোরিকশাগুলো যাত্রীর জন্য অপেক্ষা করছে। যাত্রীদের অভিযোগ, গণপরিবহনে অর্ধেক আসন ফাঁকা রাখার কথা থাকলেও স্বাস্থ্যবিধি মানছে না সিএনজির চালকরা। বরং যাত্রীদের কাছ থেকে দ্বিগুন তিনগুন ভাড়া আদায় করছে।

ওই সিএনজি স্টেশনের ৫০ গজের মাথায় দায়িত্বরত ট্রাফিক কন্সটেবল জহিরুল হক বলেন, আমরা সামনে গেলেই সিএনজি চালকের গাড়ি নিয়ে চলে যায়। একটু দূরে গেলেই তারা পুনরায় ফিরে আসে।

সোনাগাজী রুটে চলাচলরত মারওয়া পরিবহনের চালক আব্দুস সোবহান দৈনিক ফেনীকে বলেন, পেটের দায়ে বাধ্য হয়ে বের হয়েছি। ঘরে বসে থাকলে আমাদের কে খাওয়াবে। অতিরিক্ত ভাড়া আদায় প্রসঙ্গে তিনি বলেন, বাড়তি ঝুঁকি নিয়ে চলাচল করতেছি। তাই ভাড়া একটু বেশি।

যাত্রীরা জানান, ফেনী-সোনাগাজী পর্যন্ত ৮০ টাকা ও লালপুল পর্যন্ত ২০ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে।

ট্রাংক রোডে চলাচলরত মো. ইয়াছিন নামে এক সিএনজি চালক বলেন, রোডে গাড়ি কম। তাই সব সিটেই যাত্রী নিচ্ছি।

শাহাদাত হোসেন নামে এক যাত্রী বলেন, বাড়ির জন্য জরুরি কিছু ইলেকট্রিক জিনিসপত্র কেনার প্রয়োজন ছিলো। ফুলগাজী থেকে ৩০০ টাকা রিজার্ভ করে সিএনজি নিয়ে এসেছি।

উল্লেখ্য, করোনা ভাইরাসে দ্বিতীয় ধাপে সংক্রমণের বিস্তার রোধে গত ১৪ এপ্রিল (বুধবার) থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার।