২৮ নভেম্বর, ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনীতে দুই দিনে ৬ প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে ফেনী জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) শহরের শহীদুল্লাহ কায়সার সড়কে মেডিশপ ফার্মেসীকে ১০ হাজার টাকা ও রাঁধুনী রেস্তোরাঁকে ৫ হাজার টাকা জরিমানা করে ফেনী জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল চাকমা।


এর আগে বুধবার ফেনীর ফুলগাজী উপজেলার মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় ধর্মপুর বাজারে রফিক স্টোরকে ৩ হাজার ও মিজান স্টোরকে ৫ হাজার টাকা, কিল্লা দিঘির পাড় বাজারে রিয়াদ স্টোরকে ২ হাজার টাকা ও হানিফ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


সহকারি পরিচালক সোহেল চাকমা জানান, অভিযোগের ভিত্তিতে ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের মেডিশপ ফার্মেসীতে অভিযান চালানো হয়। এসময় ওই ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেন।


জানা যায়, গত শনিবার ২৩ নভেম্বর মায়ের জন্য ওই ফার্মেসীতে থেকে ইনসুলিন কেনেন একজন ক্রেতা। কিন্তু ইনসুলিনের মেয়াদ না থাকায় তিনি ফার্মেসীকে বিষয়টি জানিয়ে কোন ফল না পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ওই ফার্মেসীতে অভিযান চালায় অধিদপ্তর। এছাড়া অভিযোগকারীকে জরিমানার ২৫% ২ হাজার ৫ শ টাকা বুঝিয়ে দেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।