দিনের ব্যবধানে ফেনীতে আরও ৫৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হজার ৭৪০ জনে। এ সময়ের ব্যবধানে ফেনীতে আরও ৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ২ হাজার ২৩৪ জনে। আজ রবিবার (৪ এপ্রিল) এসব তথ্য জানায় স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল শনিবার (৩ এপ্রিল) নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ফেনী ৯২টি এবং নোয়াখালীর সিভিল সার্জন অফিসে সংগৃহীত ফেনীর ১৬৬ জন বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া ফেনী বক্ষব্যাধি ক্লিনিকে ৯টি নমুনা পরীক্ষা করা হয়। উক্ত নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত করা হয়। যাদের মধ্যে ২৬ জন বিদেশগামী যাত্রী। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ২২ জন, ছাগলনাইয়ায় ১২ জন, দাগনভূঞায় ১৫ জন, সোনাগাজীতে ৮ জন ও ফুলগাজীতে ১ জন রোগী রয়েছে।

স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, জেলায় গত ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত মোট ৭৬৭ নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে এক তৃতীয়াংশই তরুণ, যাদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ২ হাজার ৭৪০ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ১ হাজার ১৮৬জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ৪৮০জন। এরপরে রয়েছে ছাগলনাইয়ায় ৩৬২জন, সোনাগাজীতে ৩৩৪জন, পরশুরামে ১৮২ জন ও ফুলগাজীতে ১৬২ জন। এছাড়া ফেনীর বাইরের ৩৩ জন রোগী রয়েছে।

শনাক্তকৃত মোট করোনা রোগীর ৪৩.২৮ শতাংশ রোগীই ফেনী সদরের। আক্রান্তদের মধ্যে আজ পর্যন্ত জেলায় ৪৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফেনী সদরে সর্বোচ্চ ১৮জন, সোনাগাজীতে ১১জন, দাগনভূঞায় ৮জন, ছাগলনাইয়ায় ৬জন, পরশুরামে ৩জন ও ফুলগাজীতে ১ জন রয়েছেন। গত বছরের ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্থ্য বিভাগ।