ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নেতাকর্মী হতাহতের ঘটনায় ফেনীতে বিক্ষোভ মিছিল করেছে হেফাজত ইসলামের নেতাকর্মীরা। শনিবার (২৭ মার্চ) বিকালে শহরের ট্রাংক রোডের ফেনী বড় মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মডেল থানা প্রদক্ষিণ করে আবার একই জায়গায় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে আজ রবিবার (২৮ মার্চ) হরতাল সফল করার শপথ নেন হেফাজতের নেতাকর্মীরা।

জেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি মাওলানা হোসাইন আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম সদর থানার সাধারণ সম্পাদক আবুল কাশেম, সংগঠনের নেতা নুরুল পুরি, জেলা সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

হেফাজত জেলা সহ সভাপতি জানান, ‘আগামীকাল মাঠে থাকব। গাড়ির চাকা ঘুরবে না। দোকান-পাট বন্ধ থাকবে।’
সমাবেশে হেফাজত নেতারা হুঁশিয়ার দিয়ে বলেন, হরতালে বাধা দিলে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলে সরকারকে এর দায় নিতে হবে বলে হুমকি দেন তারা।

সমাবেশে বক্তারা নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের নিন্দা জানান। এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা ছাত্রদের ওপর হামলার প্রতিবাদ জানান তারা।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। এর মধ্যে চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। এ ঘটনায় গতকাল সারাদেশে বিক্ষোভ এবং আজ রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।