ফেনী পৌরসভার কাছে দুই কোটি টাকা বিদ্যুৎ বিল অনাদায়ী রয়েছে বলে অভিযোগ করেছেন বিদ্যুৎ বিতরণ বিভাগ ফেনী’র নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলাম। গতকাল রবিবার (১৭ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় তিনি এমনটি জানান। তবে ফেনী পৌরসভার প্যানেল মেয়র-১ আশ্রাফুল আলম গিটার এমন অভিযোগ প্রত্যাখ্যান করেন। বিদ্যুৎ বিতরণ বিভাগের বিলকে ভুতুড়ে বিল আখ্যায়িত করছেন তিনি।

নির্বাহী প্রকৌশলী জানান, গত চার বছর প্রায় ২ কোটি টাকা পৌরসভা বিদ্যুৎ বিল দিচ্ছে না। পৌরসভাকে বার বার চিঠি দিয়ে, অফিসে গিয়ে বসে থেকেও টাকা আদায় করা যায় নি৷ তিনি বলেন, আমি নিজে মেয়রের কাছে কয়েকবার গিয়েছি কিন্তু আমার চিঠির কোন সাড়া দেয়নি। তিনি পৌরসভাকে এসপার মিটার ব্যবহার করার জন্য পরামর্শ দেন।

তিনি বলেন, বিল প্রসঙ্গে মেয়রের কাছে বলার পর তিনি জানিয়েছেন পৌরসভা আর্থিক সংকটে আছে। এখন বিল বেশী করেছি। পৌরসভাকে কিস্তির মাধ্যমে বিল পরিশোধ করতে বলেছি কিন্তু তাও তারা করছেন না।

প্যানেল মেয়র জানান, ভুতুড়ে বিল নিয়ে পৌরসভা বিপাকে রয়েছে। এর সমাধানে যৌথ জরীপ করা হয়েছে কিন্তু বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ তাতে স্বাক্ষর করছেন না। উদ্ভুত সমস্যা সমাধানে আমরা সহযোগিতা পাচ্ছি না।

সভায় জেলা প্রশাসক বলেন, দুই পক্ষ বসে আলোচনা স্বাপেক্ষে একটি সিদ্ধান্ত নিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্যে পৌরসভাকে আহবান জানান।