মৌলবাদের বিরুদ্ধে ফেনীতে সাংস্কৃতিক জোটের মানববন্ধন


মৌলবাদের বিরুদ্ধে ফেনীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৫ ডিসেম্বর) বিকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ও পবিত্র সংবিধান থেকে ধর্মনিরেপক্ষতা অপসারণে হুমকি প্রদানকারী ধর্মান্ধ, উগ্র মৌলবাদ গোষ্ঠীর অপ তৎপরতার প্রতিবাদ জানায় ফেনীর সাংস্কৃতিক কর্মীরা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে জোটের সহ-সভাপতি কবি ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমর দেবনাথের সঞ্চালনায় বক্তব্য রাখেন জোটের ফেনী সহ-সভাপতি জাহিদ হোসেন বাবলু, শান্তি রঞ্জন চৌধুরী, নারায়ন নাগ, সদস্য কবি ইকবাল আলম, সমরজিৎ দাশ, অজয় দাশ, রাসেল চৌধুরী, জাহাঙ্গীর আলম, বাপ্পি পোদ্দার, এ এফ এম মিলন, আবু ইউসুফ মিন্টু, পৃথ্বীরাজ চক্রবর্তী, সুনীল দাশ, শিখা সেনগুপ্তা, বাবলু দাশ, এছহাক চৌধুরী প্রমুখ।

স্বাধীনতা বিরোধী চক্ররা বিভিন্ন সময়ে নানা ইস্যু তৈরি করে দেশকে অস্থিতিশীল করতে চায় উল্লেখ করে মানববন্ধনে বক্তারা এর প্রতিবাদ জানান। তারা বলেন, ফতোয়া দিয়ে তারা বাঙালি জাতিকে অন্ধকারে নিমজ্জিত রাখতে অতীতেও চেয়েছিল, বর্তমানেও এ অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বক্তারা বলেন, ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী যা স্বপ্ন দেখছেন এই বাংলার মাটিতে তা কখনোই বাস্তবায়ন হবে না। গণতন্ত্র, ধর্মনিরেপক্ষতা, সমাজতন্ত্র ও বাঙালি জাতীয়তাবাদ এই ৪টি মূলনীতির উপর ভিত্তি করে ৭১ এ মহাকাব্যিক মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, এই মূলনীতিগুলোর ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে।

মানববন্ধনে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৩৫টিরও বেশি সংগঠনের নেতৃবৃন্দ এবং সদস্যরা অংশ নেয়।

জোটের ফেনী জেলা সাধারণ সম্পাদক জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনীতে এ মানববন্ধনের আয়োজন করে সাংস্কৃতিক জোট।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।