আসন্ন পৌরসভা নির্বাচনে ছাগলনাইয়া পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ইচ্ছুক ৫ প্রার্থী। তবে কার ভাগ্যে জুটবে কাঙ্ক্ষিত দলীয় মনোনয়ন তা আগাীকাল শুক্রবার (৪ ডিসেম্বর) বিকালে নির্ধারিত হতে যাচ্ছে। আগামীকাল বিকালে তৃণমুলের ভোটের মাধ্যমেই তাদের ভাগ্য নির্ধারণ করবে জেলা আওয়ামী লীগ গঠিত মনোনয়ন বোর্ড।

ছাগলনাইয়া পৌরসভার মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী ৫ জন দলীয় আবেদন গ্রহণ করেছেন বলে জানান আসন্ন পৌর নির্বাচনের লক্ষ্যে জেলা আওয়ামী লীগ গঠিত মনোনয়ন বোর্ডের সদস্য সচিব এ কে শহীদ উল্যাহ খোন্দকার। তিনি জানান, ছাগলনাইয়া পৌরসভার মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী ৫ জনই বুধবার দলীয় আবেদন ফরম সংগ্রহ করেন। তারা হলেন, ছাগলনাইয়া পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি এম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সামছুদ্দিন আহমেদ বুলু মজুমদার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক নেতা কাজী গোলাম ফারুক ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা জাহাঙ্গীর আলম।

শহীদ খোন্দকার জানান, শুক্রবার বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তৃণমূলের ভোটেই ফেনীর ৫টি পৌরসভায় আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীতা নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ভোটের মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের নাম দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হবে।

সেই হিসেবে আগামীকাল মেয়র পদে দলীয় প্রার্থী মনোনীত করতে ছাগলনাইয়া পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মিলে মোট ১১জন ভোট প্রদান করবেন।

জেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার ও বৃহস্পতিবার দুইদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলার ৫ পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করতে ইচ্ছুক আগ্রহীদের মাঝে দলীয় আবেদনপত্র বিক্রি করা হয়।