আসন্ন দাগনভূঞা পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। বুধবার (২ ডিসেম্বর) বিকালে দ্বিতীয় ধাপে দেশের ৬১ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ নাছির উদ্দিন পাটোয়ারী জানান, দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভার মধ্যে ২৯ পৌরসভার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এর মধ্যে দাগনভূঞাও রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, ঘোষিত তফসিল অনুযায়ী দাগনভূঞা পৌর নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই করা হবে ২২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।

নাছির উদ্দিন পাটোয়ারী জানান, দাগনভূঞা পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় ও সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে ( দাগনভূঞা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়) আগামী ২০ ডিসেম্বর সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত জমা দেয়া যাবে। নির্ধারিত তারিখে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।