ভাবগম্ভীর পরিবেশে ফেনী পৌরসভার সাবেক কমিশনার সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পিতা জয়নাল আবদীনের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার (১৮ নভেম্বর) মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়েছে।

আজ সকালে শহরের মাষ্টারপাড়ায় হাজারী বাড়ির পারিবারিক কবরস্থানে মরহুমের কবর জেয়ারতের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এ সময় মরহুমের কবরের পাশে দাঁড়িয়ে ফাতেহা পাঠ ও পিতার আত্মার মাগফেরাত কামনায় দলীয় নেতাকর্মী ও আলেম ওলামাদের নিয়ে মোনাজাত করেন তিনি। একই সাথে মা দেল আফরোজ বেগম ও বড় ভাই জসিম উদ্দিন হাজারীর কবর জেয়ারত করেন সাংসদ।

দিনটি উপলক্ষ্যে ফেনী সদরের প্রতিটি মাদ্রাসার প্রায় ৭ হাজার এতিম শিক্ষার্থী, হাফেজ, এতিম ও আলেম ওলামাদের জন্য  মধ্যহ্ন ভোজের আয়োজন করা হয়। দুপুরে লমী হাজারী জামে মসজিদে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলে শরীক হন নিজাম উদ্দিন হাজারীসহ দলীয় নেতাকর্মীরা। দিনটিকে ঘিরে মাষ্টারপাড়ায় আলেম ও ওলামাদের মিলনমেলায় পরিণত হয়। সদরের বিভিন্ন স্থান হতে আগত ধর্মপ্রাণ ইমামগণও এতে যোগ দেন।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠন শ্রদ্ধা জানিয়েছে। জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরাও মরহুমকে শ্রদ্ধাভরে স্মরণ করছে।

উল্লেখ্য, ১৯৯৮ সালের এ দিনে ৮০ বছর বয়সে মৃত্যুবরণ করেন কমিশনার জয়নাল আবেদীন হাজারী। দীর্ঘ ৩৫ বছরের অধিককাল ফেনী পৌরসভার কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। তার ৪ ছেলেও ও তিন মেয়ে স্ব স্ব অবস্থানে সুপ্রতিষ্ঠিত। মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ফেনী সরকারি কলেজে নবনির্মিত একাডেমিক ভবন তার নামে নামকরণ করা হয়েছে। এছাড়া সরকারি জিয়া মহিলা কলেজে গণগ্রন্থাগার ও ফেনী জিএ একাডেমীতে ভবন নির্মাণ করা হয়। ফেনী পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে বাবার স্মৃতি রক্ষার্থে ‘কমিশনার জয়নাল আবদীন ব্লাড ব্যাংক’ স্থাপন করেন নিজাম উদ্দিন হাজারী।