অবৈধভাবে ফুটপাত দখল ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ফেনীর সোনাগাজীতে ৬ প্রতিষ্ঠানের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় এক পথচারীরও জরিমানা করা হয়। আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১২টার দিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সোনাগাজী বাজারে পরিচালিত অভিযানে অবৈধভাবে ফুটপাত দখল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে মধুমেলাকে ১০ হাজার, ভূইয়া স্যানিটারিকে ১ হাজার টাকা, হাজির মিষ্টি মেলাকে ৫ হাজার টাকা, ফয়সাল সুপার শপ ৩ হাজার টাকা, মিন্টু লাল ফার্মেসীকে ৫শ টাকা, এক ফল দোকানদারকে ২ হাজার টাকাসহ মোট ২১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্ক পরিধান না করায় এক পথচারীর ২শ টাকা জরিমানা করা হয়েছে। তিনি জানান, দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় এ জরিমানা করা হয়।

তাছলিমা শিরিন জানান, অভিযানে জনসাধারণকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করে ভ্রাম্যমান আদালত। মানিক প্লাজার সামনে ইটের গাঁথুনি, লোহার পাইপ শিকল ফুটপাতে রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা অপসারণের জন্য মালিকপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।