ফেনী জেলা পরিষদ উপ-নির্বাচনে একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হতে চলেছেন খায়রুল বাশার মজুমদার তপন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আজ রবিবার (১৫ নভেম্বর) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নাছির উদ্দিন পাটোয়ারী জানান, উপ নির্বাচনে একজন প্রার্থীই মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। তিনি জানান, ইতোমধ্যে প্রার্থী নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রার্থী সম্পর্কে সংশ্লিষ্ট একাধিক দপ্তরে প্রতিবেদন চাওয়া হয়েছে।

নাছির উদ্দিন পাটোয়ারী জানান,বিজয়ী ঘোষণা করতে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। কোন কারণে যদি তিনি প্রার্থীতা প্রত্যাহার না করে থাকেন, তবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হবে।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় হতে জেলা পরিষদ উপ নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তপন ও শনিবার মনোনয়ন দাখিল করেন তিনি।

গত ৩ নভেম্বর ফেনী জেলা পরিষদের চেয়ারম্যানের শূণ্য পদে স্থানীয় সরকার (জেলা পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১৬ এর বিধি ১০(৩) অনুযায়ী উপ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৫ নভেম্বর। আর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর, আপীল দায়ের ১৮-২০ নভেম্বর, আপীল নিষ্পপ্তি ২১-২২ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর, প্রতীক বরাদ্দ ২৪ নভেম্বর।

শনিবার (৭ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে তপনকে ফেনী জেলা পরিষদের এর উপ নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় সমর্থন প্রদান করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৭ সেপ্টেম্বর বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূণ্য হয়। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এর আগে ৫ বছর জেলা পরিষদের প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন আজিজ আহম্মদ চৌধুরী। বিজয়ী হলে আগামী এক বছরের জন্য জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তপন।