ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি নিজাম উদ্দিন হাজারীর কল্যাণে জেলায় আওয়ামী লীগের নেতৃত্ব শূণ্যতা পূরণ হয়েছে বলে মন্তব্য করেছেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাছিম।

আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুর ১টায় শহরের মাষ্টারপাড়ায় এমপির বাসভবনের সামনে আয়োজিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়ে প্রধান অতিথির বক্তব্যে নাছিম বলেন, ফেনীর মানুষের আস্থার প্রতীক হয়ে গেছেন নিজাম হাজারী।

নাছিম আরও বলেন, রাজনীতিতে নেতাদের নিজেদের অবস্থান পরিবর্তন হতেই পারে, এমন অবস্থায় নেতাকর্মীদের জয় পরাজয় মেনে নিতে হবে। এসময় তিনি দলের মধ্যে হিংসা বিদ্বেষ না ছড়ানোর আহবান জানান।

নিজাম হাজারীর বক্তব্যের প্রসঙ্গ টেনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি নাছিম বলেন, নিজাম বলেছে সে দলের বিপদের সময় নেতাকর্মীদের ছেড়ে দেশ ত্যাগ করবেনা, নেতাকর্মীদের সাথে মাঠে থাকবে। এ জন্য আমি তাকে ধন্যবাদ জানাই।

নিজাম হাজারীর নেতৃত্বে ফেনী জেলা আওয়ামীলীগ আগামীতে আরো শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য নাছিম বলেন, নির্বাচনে নমিনেশন চাওয়ার আগে নিজে নিজেকে মূল্যায়ন করবেন। আপনি কতটুক সফল সেটা যাচাই করবেন। আপনার থেকে কেউ বেশী সফল মনে হলে আপনি তাকে পদ ছেড়ে দিবেন। এছাড়াও পদে আজীবন অধিষ্ঠ না থেকে নবীনদের সুযোগ করে দেওয়ার পরামর্শ দেন তিনি। এসময় তৃনমুল নেতাকর্মীদের প্রাধান্য দেওয়ার জন্য নেতাদের প্রতি অনুরোধ জানান। এছাড়াও নেতাকর্মীদের আচারণ ঠিক রেখে দায়িত্ব পালন করার পরামর্শ দেন নাছিম।

তিনি বলেন, রাজনৈতিক পরিক্রমা একটা বহমান নদীর স্রোতের মতো, স্রোত চলতে থাকবে, স্রোতের চূড়ায় যে সময় মত বসবে সে নেতৃত্ব দেবে। এটা সবাইকে মেনে নিতে হবে। এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব ও শেখ হাসিনার রাজনীতিতে বিশ্বাস করে মনোমালিন্য না করে আওয়ামী লীগের সুষ্ঠ রাজনীতি করার আহবান জানান। এছাড়াও তিনি রাজনৈতিক বিভিন্ন বিষয়ে উপস্থিত জনপ্রতিনিধিদের পরামর্শ দেন।

ফেনী জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এডভোকেট পিপি হাফেজ আহম্মদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী-২ আসনের এমপি, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফয়েজুল কবির। এতে আরও বক্তব্য রাখেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন।

জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় সভায় ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আক্তারসহ ফেনীর সকল পর্যায়ের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।