২৪ নভেম্বর, ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, ভূমি দখলের খবর দিলে পুরস্কৃত করা হবে। আজ রবিবার (২৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নদী রক্ষা কমিটির সভায় সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

অবৈধ নদী ও খাল দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে তিনি বলেন, অবৈধ নদী ও খাল দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হাইকোর্ট নির্দেশ দিয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক উপজেলায় নদী-খাল উদ্ধারের জন্য অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।


এসময় জেলা প্রশাসক বলেন, বাঁকা নদীর কারণে সোনাগাজী অঞ্চলে ব্যাপক জায়গা ভেঙ্গে নদী গর্ভে বিলীন হচ্ছে। অপরদিকে মিরসরাইয়ে হাজার হাজার একর চর জেগে উঠছে। সোনাগাজীতে বাঁকা নদী দ্রুত সোজা করার প্রকল্পের বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীকে সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে অবহিত করার জন্য বলেন।

কমিটির উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, কোথাও কোন অনিয়ম দেখলে আমাকে জানাবেন। আমি পরিদর্শন করবো। পৌরসভার ময়লা-আবর্জনা পরিষ্কার না করে মানুষের দুর্ভোগ সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হাসান, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতার, ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আকতার হোসেন মজুমদার।


উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্যাহ, ফেনী জেল সুপার রফিকুল কাদের, সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার কাজী ইফতেখার আহমেদ, জেলা তথ্য অফিসার মো: বেলায়েত হোসেন ও প্রাথমিক শিক্ষা অফিসার মো: নূরুল ইসলাম প্রমুখ।