ফেনী সদরের ফরহাদনগরে ৩ হাজার মিটার অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ করা হয়েছে। এসময় অবৈধ গ্যাস সংযোগ গ্রহণ ও ব্যবহারের দায়ে তিন ব্যক্তির ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর কর্মকর্তাদের সাথে নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

মনিরুজ্জামান জানান, ইউনিয়নের নৈরাজপুর গ্রামে ৫ ঘন্টাব্যাপী ধরে এ অভিযান চালানো হয়। অভিযানে ৩ কিমি. লম্বা অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ ধ্বংস করা হয়। অনুমোদন ছাড়া গ্যাস সংযোগ গ্রহণ ও ব্যবহারের অপরাধে ওই গ্রামের সুলতান আহমেদের মেয়ে রেজিয়া বেগমকে ২০ হাজার, মনির আহাম্মদের মেয়ে তাছলিমা আক্তারকে ২০ হাজার ও ছকিনা বেগমকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তিনি জানান, অবৈধ সংযোগ প্রদানকারী চক্রের মূলহোতা টিপু মিয়ার ছেলে সজিবের বাড়িতে অভিযান চালিয়ে তাকে পাওয়া যায়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, তাদের ৪ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

বাখরাবাদ গ্যাসের ফেনী এরিয়া ম্যানেজার সাহাব উদ্দিন জানান, গত দেড় মাস অবৈধ গ্যাস সংযোগ দেবার খবর পাই আমরা। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর চিঠি প্রদান করা হয়। আজ সেখানে অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ লাইন উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন টিপু জানান, অবৈধ সংযোগের ব্যাপারে আমরা কিছু জানিনা। যারা এ কাজে জড়িত তারা দেশের ও সমাজের শত্রু।