ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় পিকলুর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ সোমবার (২ নভেম্বর) সকাল ১১টায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক জাকির হোসেনের আদালতে হাজির করলে শুনানী শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফেনী থানার উপপরিদর্শক ইমরান হোসেন জানান, আজ সকালে পিকলুকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

মামলার বাদীপক্ষের আইনজীবী এড. ফেরদৌস আলম আরমান বলেন, পিকলু ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ছড়িয়েছে।

মামলার বাদী মোঃ ছানা উল্লাহ জানান, ফেসবুকে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মদ (সঃ) এর স্ত্রী বিবি আয়শা (রাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। তার কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তাই তার বিরুদ্ধে আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি। তিনি বলেন, আমরা আদালতের উপর শ্রদ্ধাশীল। তার সর্বোচ্চ শাস্তি দাবি করি।

এ ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের ট্রাংক রোডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পিকলুর সর্বোচ্চ শাস্তির দাবিতে গত দুইদিন ফেনীতে বিভিন্ন ইসলামী সংগঠন ও তৌহিদী জনতা বিক্ষোভ করেছে।

গত শুক্রবার ভোরে ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কটুক্তি, মানহানিকর বিভিন্ন পোস্ট, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানাসহ আক্রমণাত্মক মন্তব্য করার অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা পিকলুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পুলিশ এ মামলা তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার এসব পোস্ট সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। ফলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়।

পিকলু ফেনী শহরের নাজির রোডের কালিপ্রসাদ দে প্রকাশ বাচ্চু দে’র ছেলে। সে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মালিক ও ফটোগ্রাফার হিসেবে শহরে পরিচিত।