পরশুরামে নানা আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে। আজ রবিবার (১ নভেম্বর) সকালে দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।

‘মুজিব বর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান’ স্লোগানে উপজেলা পরিষদ খোকা মিয়া মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বক্তারা যুবকদের শুধু চাকরির পেছনে না ছুটে নিজেদের আত্মকর্মশীল হওয়ার আহবান জানিয়েছেন। সভায় বক্তারা বলেন, যুবকদের স্বনির্ভর করতে এবং কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগকে গতিশীল করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা অজিত কুমারের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং, ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান সামছুর নাহার পাপিয়া, কর্মসংস্থান ব্যাংক কর্মকর্তা সামাদ মাহমুদ।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শহিদুর রহমান জানান, যুবকদের উদ্বুদ্ধ করতে এবং আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে উপজেলার ৭ জনকে আত্মকর্মী হিসেবে ৬ লক্ষ ৩৫ হাজার টাকা ঋণ প্রদান করা হয়েছে। তারা মৎস্য চাষ, হাস-মুরগি পালন, কবুতর পালন, গরু মোটাতাজাকরণ এবং ফাস্টফুড দোকানে বিনিয়োগের জন্য ঋণ গ্রহণ করেছেন বলে জানান তিনি। এদের মধ্যে ১ জন মহিলা এবং অন্য ৬ জন পুরুষ সদস্য।