সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় ফেনীর দাগনভূঞায় ৪ প্রতিষ্ঠানের ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে অধিদপ্তরের ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা এ অভিযান পরিচালনা করেন।

সোহেল চাকমা জানান, আজ দাগনভূঞার পৌর বাজারে আলু দাম তদারকিতে অভিযান চালানো হয়। অভিযানে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী বাজারের মুন্সি ট্রেডার্সকে ২ হাজার, মুহিন এন্ড সন্সকে ৩ হাজার, নুর ইসলাম এন্ড সন্সকে ৩ হাজার এবং বেলাল টেডার্সকে ৫ হাজার টাকাসহ মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করতে ব্যবসায়ীদের সতর্ক করতে প্রচারণাও চালানো হয়েছে।

তিনি জানান, একই অভিযানে একজন ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে মেসার্স সুচি পোল্ট্রি ফিডসে অভিযান চালানো হয়। অভিযানে ভোক্তার অভিযোগের সত্যতা মেলায় ওই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। ওই প্রতিষ্ঠান থেকে এক বস্তা মাছের খাবার কিনেছিলেন তিনি। কিন্তু বস্তার গায়ে লিখিত মূল্যের চেয়ে বেশি দাম রেখেছিল প্রতিষ্ঠানটি। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ওই প্রতিষ্ঠানের জরিমানা করা হয়।

অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল কুদ্দুসসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।