ছাগলনাইয়ায় দুই শিশু বলৎকারের ঘটনায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক হাফেজ আবু নাছেরকে (২৬) কারাগারে প্রেরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে তাকে ফেনীর আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। নির্যাতনের শিকার দুই শিশুর শারীরিক পরীক্ষা শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের ছাগলনাইয়া আমলী আদালতে ২২ ধারায় জবানবন্দী গ্রহণ করা হচ্ছে বলে জানা গেছে। এর আগে গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে ঘটনায় অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে ছাগলনাইয়া থানা পুলিশ।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মেজবাহ উদ্দিন আহমেদ জানান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে পুলিশ সদস্যরা। সে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউপির দক্ষিণ লতিফপুর রমিজ উদ্দিন হাজী বাড়ীর মোঃ ওবায়দুল হকের ছেলে। তিনি পশ্চিম ছাগলনাইয়া আফজল মুন্সি সড়কস্থ দারুল আরকান তাহফিজুল কোরআন মাদ্রাসার পরিচালক ও শিক্ষক।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মাহবুবুর রহমান জানান, অভিযুক্ত আবু নাছেরের বিরুদ্ধে এর আগে বলাৎকারের অভিযোগ করা হয়েছিলো। গত ২০ ও ২৯ জুলাই দুই শিশুকে দুই দফায় বলাৎকার করেন তিনি। একবার শিক্ষকের নিজ কক্ষে, অন্যবার মাদ্রাসায়। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসজনিত কারণে মাদ্রাসা বন্ধ হওয়ায় ওই শিশু দুটি বাড়ি চলে গিয়েছিল। পরে মাদ্রাসার কার্যক্রম শুরু করা হলে দুই শিশু মাদ্রাসায় আসতে রাজি না হওয়াতে কারণ জিজ্ঞেস করলে তারা অভিভাবকদের বিষয়টি জানায়। এ ঘটনায় ওই দুই শিশুর অভিভাবক ছাগলনাইয়া থানায় অভিযোগ করলে আবু নাছেরর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলা হয়।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে অভিযুক্ত শিক্ষক ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে।

ওই দুই শিশু মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র। তাদের একজনের বয়স ১১ ও অপরজনের বয়স ১২।