২০ নভেম্বর, ২০১৯

।। শহর প্রতিনিধি ।।


ফেনীতে রেজিষ্ট্রার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন ব্যতিত এন্টিবায়োটিক বিক্রি না করার শপথ গ্রহণ করেছেন ফার্মাসিস্ট ও পল্লী চিকিৎসকরা। বুধবার (২০ নভেম্বর) বিকালে এন্টিবায়োটিক দিবস উপলক্ষ্যে জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের শপথ পাঠ করান।


এর আগে এন্টিবায়োটিক প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে বুধবার (২০ নভেম্বর) বিকালে ‘এন্টিবায়োটিকে সফলতার, আপনি-আমি অংশীদার” এ শ্লোগানে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে জেলা সিভিল সার্জন অফিস।


সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামানের সভাপতিত্বে ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার কর্মকর্তা ডাঃ মোঃ আজিজুর রহমান মজুমদার সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী জেনারেল হাসপাতালের মেডিকেল কনসালটেন্ট ডাঃ রাজীব, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নূরুল ইসলাম, জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের সভাপতি নাছির উদ্দিন মিলন, সহ- সভাপতি পুলিন দেবনাথ ও আবদুল কুদ্দুস সুমন।


এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোঃ শাহজালাল মোহন।


বিভিন্ন শ্রেনী পেশার মানুষ র‌্যালীতে অংশ নেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতি বছরের মতো এ বছর ১৮ থেকে ২৪ নভেম্বর অ্যান্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালন করছে।