আজ শনিবার (৩ অক্টোবর) ছিল সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেবের সন্তান অভিরাজের তৃতীয় জন্মদিন। তার জন্মদিনে গতানুগতিক ধারায় আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব নিয়ে কেক কাটা কিংবা হই হুল্লোড় করার আয়োজন করা হয়নি। তার বদলে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের লন্ডনী পাড়া আশরাফুল উলুম মাদ্রাসার এতিম ছাত্রদের নিয়ে ছেলের জন্মদিনের আনন্দ ভাগাভাগি করেছেন ইউএনও। নিজে ব্যক্তিগতভাবে বৌদ্ধ ধর্মালম্বী হলেও মুসলমান এতিম শিশুদের নিয়ে তার এ আয়োজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ব্যাপক সাড়া ফেলেছে। এ খবর প্রকাশিত হবার পর ইউএনওর প্রশংসা করছেন নেটিজনরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন জানান, ভিন্নভাবে জন্মদিন পালনের জন্য নিজ উদ্যোগে মাদ্রাসার ৭০জন শিক্ষার্থীর জন্য রান্না করা খাবার নিয়ে আসেন ইউএনও। দুপুরে অভিরাজকে কোলে নিয়ে এতিমদের পাশে বসে সেই খাবার বিতরণ করেছেন তিনি।

এসময় মাদ্রাসার মুহতামিম মাও. রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ তারিফুল ইসলাম সাজুসহ ইউএনওর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ইউএনওর এ আয়োজনকে প্রশংসার চোখে দেখছেন নেটিজনরা। তারা বলছেন, এ ধরনের আয়োজন খুব একটা চোখে পড়েনি আগে।

জামিল আহমেদ খান নামে একজন মন্তব্য করেন, অত্যন্ত ভাল একটি কাজ, স্যার দৃষ্টান্ত সৃষ্টি করলেন। এর আগে এমন বিষয় কখনও দেখতে, শুনতে পাইনি।

অন্য একজন লিখেন, শিশুরা হিন্দু কিংবা মুসলিম সেটা তাঁর বিবেচনায় আসেনি।

আরেকজন লিখেছেন, সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই। তিনি আবার প্রমাণ করলেন।

তারা সকলে অভিরাজের প্রতি জন্মদিনের শুভেচ্ছা ও আলোকিত মানুষ হবার জন্য দোয়া করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব বলেন, ছেলের জন্মদিনটা আমি ধুমধাম করে বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজনদের নিয়ে পালন করতে পারতাম। সেটি করতে গেলে আমার যা খরচ হতো, তা দিয়ে এই এতিমদের জন্য একবেলা খাবারের ব্যবস্থা করাই আমার কাছে উপযুক্ত মনে হয়েছে। ধুমধাম করে জন্মদিন পালনের মাধ্যমে যতটুকু আনন্দ পেতাম তার কয়েক হাজার গুণ বেশি আনন্দ পেয়েছি এতিম শিশুদের নিয়ে। আমার ছেলে যেন একজন আলোকিত মানুষ হয়, সেটিই আমার একমাত্র প্রত্যাশা।