ফেনীতে নানা আয়োজনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনটি পালন উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, কর্মসূচির শুরুতে বাদ যোহর প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় করে সিভিল সার্জন জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে সিভিল সার্জন ডাঃ মীর হোসাইন দিগন্ত, ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানাসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এরপর বিকাল ৩টায় ডাঃ সাজ্জাদ হোসেন মিলনায়তনে স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সহযোগিতায় সুবিধাবঞ্চিত কিশোরীদের নিয়ে স্বাস্থ্য শিক্ষামূলক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ডাঃ মীর মোবারক হোসাইন।

সভায় সুবিধাবঞ্চিত কিশোরীদের বয়ঃসন্ধিকালীন ও অন্যান্য প্রাসঙ্গিক স্বাস্থ্যশিক্ষা সম্পর্কে ধারণা দেন স্বাস্থ্য কর্মকর্তারা।

এতে ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এস আর মাসুদ রানা, ফেনী ট্রমা সেন্টারের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কাজী সানজিদা আক্তার, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শরফুদ্দিন মাহমুদ, স্বাস্থ্য কর্মকর্তা (ডিজিজ কন্ট্রোল) ডাঃ ফাহিম হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাজমুল হাসান শাম্মি, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রিয়াংকা প্রভাপুরী, ফেনী প্রেস ক্লাবের সভাপতি ও সহায়ের উপদেষ্টা মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ফেনী সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও সহায়ের সদস্যরাসহ আমন্ত্রিত কিশোরীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন সিভিল সার্জনসহ স্বাস্থ্য কর্মকর্তারা।