ফেনী-১ আসনের সাংসদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত আন্তরিকতার সাথে শিক্ষা-স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের রেকর্ড গড়ে চলেছেন। তার নেতৃত্বে বর্তমান সরকার দেশের অবকাঠামো উন্নয়ন, রাস্তা-ঘাট, পুল-কালভার্ট নির্মাণ ও মানুষের জীবনমান উন্নয়নে একাধারে কাজ করে চলেছেন।

সোমবার ( ২১ সেপ্টেম্বর) স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন দুই কোটি ৭২ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে ছাগলনাইয়া উপজেলায় চারটি প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনকৃত চারটি প্রকল্প হচ্ছে- উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ও দূর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, পানুয়া ডিসি সড়ক থেকে বেতাগা সংযোগ সড়ক উন্নয়ন কাজ ও এক কোটি টাকা ব্যয়ে পানুয়া ডিসি সড়ক থেকে জঙ্গলমিয়া সড়ক উন্নয়ন কাজ।

এসব প্রকল্প উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা ব্যবস্থার সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের অবদানের কথা তুলে ধরেন শিরীন আখতার এমপি।

তিনি বলেন, কোমলমতি শিশুদের পড়ালেখার প্রতি আরো মনোযোগী করতে ও উন্নত শিক্ষাব্যবস্থা চালুর লক্ষ্যে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে নান্দনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষার্থীদের পড়ালেখায় উৎসাহিত করা, শিক্ষা ও পুষ্টি একসাথে নিশ্চিত করতে মিড ডে মিল চালু, বৃত্তি প্রদানসহ নানা উন্নয়ন প্রকল্প সরকার গ্রহণ করেছে। 

নামফলক উম্মোচন করে দুর্গাপুর সিংহনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন করছেন শিরীন আখতার এমপি

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনাকে ধারণ করে সাম্যবাদ ও সমাজতন্ত্রে বিশ্বাসী হয়ে সোনার বাংলাদেশ গড়তে সকলকে সোনার মানুষ হবার আহ্বান জানান তিনি।

উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহম্মদ।

মুক্তিযোদ্ধা আজহারুল হকের সভাপতিত্বে বিভাগীয় কর কমিশনার সাবেক কর্মকর্তা আ জ ম জিয়াউল হক সেলিম আরও উপস্থিত ছিলেন শুভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম, প্যানেল চেয়ারম্যান আবুল কালাম মাষ্টার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মহি উদ্দিন ভূঁঞা, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা নজিবুর রহমান, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহ আলম, উপজেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক রেজাউল করিম সরকার সোহাগ, রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবদুর রউপ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা কামরুন নাহার।

একইদিন দুপুরে সাড়ে ১২টার দিকে দূর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন করেন শিরীন আখতার এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিকের সভাপতিত্বে ও ইউপি মেম্বার শেখ আনোয়ারুল করিমের সঞ্চালনা করেন।

 বাস্তবায়নাধীন প্রকল্প ঘুরে দেখছেন শিরীন আখতার এমপিসহ অতিথিরা।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের নবনির্মিত ভবন, উত্তর পানুয়া ডিসি সড়ক থেকে বেতাগা সংযোগ সড়কের উন্নয়ন কাজ ও পানুয়া ডিসি সড়ক থেকে জঙ্গলমিয়া সড়কের উন্নয়ন কাজের নামফলক উম্মোচন করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, ৬৫ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা নবনির্মিত ভবন, ৭০ লাখ ২৮ হাজার টাকা ব্যয়ে দূর্গাপুর সিংহনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা নবনির্মিত ভবনে নির্মাণ কাজ বাস্তবায়ন করা হয়েছে। একই সাথে ৩৭ লাখ টাকা ব্যয়ে উত্তর পানুয়া ডিসি সড়ক থেকে বেতাগা সংযোগ সড়ক উন্নয়ন কাজ ও এক কোটি টাকা ব্যয়ে পানুয়া ডিসি সড়ক থেকে জঙ্গলমিয়া সড়ক উন্নয়ন কাজ বাস্তবায়নাধীন রয়েছে।