রাজনৈতিক নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় চির বিদায় নিলেন পরশুরাম উপজেলা প্রবীণ আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী সংগঠক রুহুল আমীন বাহার।

আজ বুধবার ( ১৬ সেপ্টেম্বর) পরশুরাম পৌরসভার সলিয়ার অনন্তপুরে কোলাপাড়া ঈদগাহ ময়দানে প্রথম জানাযা এবং নিজ বাড়ির সামনে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়েছে।

জানাযা পূর্বে মরহুমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার হুমায়ুন শাহরিয়ার, ফুলগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম, পরশুরাম বাজার বণিক সমিতির সভাপতি আবু তালেব মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুর, পরশুরাম কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুফতি হুমায়ুন কবির নোমানী, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ ইব্রাহিম মজুমদার।

জানাজা শেষে উপজেলা পরিষদ, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী যুবলীগ, পৌর যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), পরশুরাম বাজার বণিক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ ইয়াছিন শরীফের পরিচালনায় মরহুমের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের বড় ছেলে হেলাল উদ্দিন ও পৌরসভার সদর ওয়ার্ডের কাউন্সিলর মরহুমের ছোট ভাই এনামুল হক এনাম।

মরহুম রুহুল আমীন বাহার ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি পরশুরাম পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ব্যবসায়ী সংগঠনেরও নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ছিলেন পরশুরাম বাজার বণিক সমিতির সাবেক সভাপতি।

মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি, ফেনী-১ আসনের সাংসদ ও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গুথুমা কেবিএ আবদুল আজীজ উচ্চ বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দীন আহমেদ চৌধুরী পাপ্পু, ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, পরশুরাম উপজেলা আওয়ামী লীগ, পরশুরাম উপজেলা আওয়ামী যুবলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

গতকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে ফেনী ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ প্রবীণ আওয়ামী লীগ নেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাংঙ্খী রেখে গেছেন তিনি।